Mamata Banerjee: 'জোর করে জমি অধিগ্রহণ নয়', শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বার্তা মুখ্যমন্ত্রীর

চলতি বছরের শেষে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। কবে? ২১ থেকে ২৩ নভেম্বরে। এদিন নবান্নে শিল্পপতিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Mar 15, 2023, 05:21 PM IST
Mamata Banerjee:  'জোর করে জমি অধিগ্রহণ নয়', শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বার্তা মুখ্যমন্ত্রীর

সুতপা সেন: নবান্নে শিল্পপতিদের সঙ্গে বৈঠক। 'জোর করে জমি অধিগ্রহণ করবে না সরকার', জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে নির্দেশ, 'সরকারি জমিতে হোর্ডিং দিন। ওই জমিতে যে শিল্প করিডর হবে, লিখে দিন'।

চলতি বছরের শেষে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। কবে? ২১ থেকে ২৩ নভেম্বরে। এদিন নবান্নে শিল্পপতিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে যোগ দিয়েছিলেন বিভিন্ন দফতরের মন্ত্রীরা। সঙ্গে রাজ্যের স্বরাষ্ট্রসচিব-সহ সরকারি আধিকারিকরাও। 

মুখ্যমন্ত্রী বলেন, 'ক্ষুদ্র ও মাঝারি শিল্পে অনেক উন্নতি করেছে রাজ্য। ৪১ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে। ৮ হাজার একর জমি অধিগ্রহণের জন্য চিহ্নিত করা হয়েছে। জোর জমি অধিগ্রহণ করবে না সরকার'। শুধু তাই নয়, আগামিদিনে রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগে খতিয়ানও তুলে ধরেন তিনি।

আরও পড়ুন: SSC Scam: নিয়োগ দুর্নীতির টাকা ভিন রাজ্যে, হোটেল ব্যবসায় বিপুল টাকা বিনিয়োগ কুন্তলের!

লক্ষ্য, বিনিয়োগ। রাজ্য পালাবদলের পর, প্রতিবছরই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে সরকার। মাঝে করোনার কারণে দু'বছর এই সম্মেলন বন্ধ ছিল। গত বছর বিশবঙ্গ বাণিজ্য সম্মেলন হয়েছিল নিউটাউনের কনভেনশন সেন্টারে। শিল্পপতিদের কাছে মুখ্যমন্ত্রীর বার্তা ছিল, 'আপনারা বিনিয়োগ করুন। আমার সরকার আপনাদের সবরকম সহযোগিতা করবে'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.