‘সব শিক্ষক খারাপ নন, স্কুলের নিরাপত্তায় গলদ ছিল’, 'বিড়লাকাণ্ডে' বিরক্ত মুখ্যমন্ত্রী

স্কুলে ছাত্রীদের যৌন নির্যাতন অত্যন্ত দুর্ভাগ্যজনক। তা কখনই মেনে নেওয়া যায় না।’

Updated By: Dec 4, 2017, 04:38 PM IST
‘সব শিক্ষক খারাপ নন, স্কুলের নিরাপত্তায় গলদ ছিল’, 'বিড়লাকাণ্ডে' বিরক্ত মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন:  স্কুলে খুদে পডুয়াদের যৌন নিগ্রহের ঘটনায় তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনায় সঠিক তদন্তের আশ্বাস দেন তিনি।

আরও পড়ুন:চাপের মুখে নতিস্বীকার এমপি বিড়লা স্কুলের, সাসপেন্ড অভিযুক্ত পিওন মনোজ
সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী এই ইস্যুতে বলেন, ‘স্কুলে ছাত্রীদের যৌন নির্যাতন অত্যন্ত দুর্ভাগ্যজনক। তা কখনই মেনে নেওয়া যায় না।’ তবে ক্ষিপ্ত অভিভাবকদের উদ্দেশেও বার্তা দেন তিনি। বলেন, ‘সব শিক্ষক খারাপ নন, তবে কিছু তো খারাপ থাকবেই। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পুলিস সঠিক পথে তদন্ত করবে।'

আরও পড়ুন: খুদে পড়ুয়ার যৌন নিগ্রহের প্রতিবাদে বিক্ষোভ এমপি বিড়লা স্কুলের সামনেও
জিডি বিড়লা, এমপি বিড়লা স্কুলের ঘটনায় এর আগেই সরব হয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক নিয়োগের বিষয়েও প্রশ্ন তোলেন শিক্ষামন্ত্রী। জিডি বিড়লাকাণ্ডের পরই সাংবাদিকদের সামনে পার্থবাবু জানান, মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক না রাখাই বাঞ্চনীয়।  স্কুলে ছেলে ও মেয়েদের আলাদা শৌচালয়ের ব্যবস্থা নেই কেন, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।  অভিযোগ ওঠার পরই বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষের তরফে আরও বেশি সংবেদনশীলতার পরিচয় দেওয়া উচিত্ ছিল বলে মতপ্রকাশ করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই অভিভাবকদের বিক্ষোভের মুখে পড়ে কিছুটা হলেও নতিস্বীকার করে জিডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। মঙ্গলবার অভিভাবকদের সঙ্গে বৈঠকে বসারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্কুলের তরফে জানানো হয়। 

.