Mamata Banerjee, Amit Shah: পঞ্চায়েত ভোটের আগে নবান্নে মুখোমুখি শাহ-মমতা!

 পূর্বনির্ধারিত কর্মসূচি।  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাদাভাবে বৈঠকও করতে পারেন মুখ্যমন্ত্রী!

Updated By: Nov 28, 2022, 09:12 PM IST
Mamata Banerjee, Amit Shah: পঞ্চায়েত ভোটের আগে নবান্নে মুখোমুখি শাহ-মমতা!

সুতপা সেন: পূর্বনির্ধারিত কর্মসূচি! পঞ্চায়েত ভোটের আগে মুখোমুখি অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাদাভাবে বৈঠকও করতে পারেন মুখ্যমন্ত্রী! কবে? ১৭ ডিসেম্বর, নবান্নে।

পুজোর পর, নভেম্বরেই পূর্বাঞ্চলীয় নিরাপত্তা বিষয়ক বৈঠক হওয়ার কথা ছিল নবান্ন সভাঘরে। মাওবাদী-সহ বিভিন্ন সমস্যা নিয়ে বাংলা, বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু শেষপর্যন্ত বৈঠক স্থগিত হয়ে যায়। 

কেন? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়, জরুরি কাজ থাকায় বাংলায় এসে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা বিষয়ক বৈঠকে যোগ দিতে পারবেন না অমিত শাহ। নবান্ন সূ্ত্রে খবর, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী  ১৭ ডিসেম্বর ওই বৈঠক হবে। স্রেফ এ রাজ্যের মুখ্যমন্ত্রী নন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে যোগ দেবেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, ঝাড়খণ্ডের হিমন্ত সোরেন ও ওড়িশার নবীন পট্টনায়েকও। পরে অমিত শাহ ও মমতার আলাদা বৈঠকও হতে পারে।

আরও পড়ুন: Abhishek Banerjee: মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে নবান্নে অভিষেক

এর আগে, অক্টোবরে হরিয়ানা সুরজকুণ্ডে দেশের সব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীদের নিয়ে বৈঠক করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেই বৈঠকে পোশাকি নাম ছিল, চিন্তন শিবির। উৎসবের কারণে তখন হরিয়ানায় যাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বরাষ্টমন্ত্রীদের বৈঠকে এডিজি (হোমগার্ড)-কে পাঠিয়েছিল রাজ্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)