নোবেলজয়ী অভিজিতের বাড়িতে মুখ্যমন্ত্রী, ফুল-মিষ্টি তুলে দিলেন মায়ের হাতে

অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বাড়িতে এলে, তাঁর সঙ্গে এসে দেখা করার ইচ্ছে নির্মলাদেবীর কাছে প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Oct 20, 2019, 04:41 PM IST
নোবেলজয়ী অভিজিতের বাড়িতে মুখ্যমন্ত্রী, ফুল-মিষ্টি তুলে দিলেন মায়ের হাতে

নিজস্ব প্রতিবেদন : নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে মুখ্যমন্ত্রী। বিকাল ৫টা নাগাদ হিন্দুস্থান পার্কে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নোবেলজয়ীর মা নির্মলা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতেই এদিন মন্ত্রিসভার বৈঠক সেরে সটান হিন্দুস্থান পার্কে পৌঁছে যান মুখ্যমন্ত্রী।

অমর্ত্য সেনের পর দ্বিতীয় বাঙালি হিসেবে অর্থনীতিতে এবছর নোবেল জিতেছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।  স্ত্রী এস্থার ডুফলো ও আর অর্থনীতিবিদ মাইকেল ক্রেমারের সঙ্গে যুগ্মভাবে এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন এমআইটি-র গবেষক। সোমবার নোবেল প্রাপক হিসেবে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা হয়। তারপরই অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলাদেবীকে ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী। বাংলাকে গর্বিত করার জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন অভিজিৎ বন্দ্যোপাধ্য়ায়কে।

আরও পড়ুন, 'অপ্রত্যাশিত! সবার প্রথম বাবার কথাই মনে পড়ে', জি ২৪ ঘণ্টাকে প্রথম প্রতিক্রিয়া নোবেলজয়ীর

এরপরই আজ নির্মলাদেবীর সঙ্গে দেখা করতে আসেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন। রাজ্য সরকারের তরফ থেকে নির্মলা বন্দ্যোপাধ্যায়ের হাতে ফুল, মিষ্টি ও শুভেচ্ছাবার্তা তুলে দেন মুখ্যমন্ত্রী। চলতি মাসের শেষেই কলকাতায় আসার কথা রয়েছে। একদিনের জন্য কলকাতায় আসবেন নোবেলজয়ী। অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বাড়িতে এলে, তাঁর সঙ্গে এসে দেখা করার ইচ্ছে নির্মলাদেবীর কাছে প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, 'আমার একার নয়, দেশের ছেলে অভিজিৎ', জি ২৪ ঘণ্টাকে বললেন নোবেলজয়ীর মা

রাজ্য সরকারের তরফে নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি কলকাতায় এলে, কীভাবে কী সময় পাওয়া যায়, সেই নিয়েই তাঁর মায়ের সঙ্গে আজ কথা বলেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, ২০১১ ক্ষমতা এসে প্রেসিডেন্সির জন্য মেন্টর গ্রুপ তৈরি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই মেন্টর গ্রুপে অন্যতম সদস্য ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্য়ায়।