“কমিউনিস্টরা কাঁকড়ার মত,” দাবি Dilip Ghosh-র

তিনি বলেন যে এটা আগে ঠিক করতে হবে যে কোনটা মান আর কোনটা অপমান

Updated By: Jan 27, 2022, 11:39 AM IST
“কমিউনিস্টরা কাঁকড়ার মত,” দাবি Dilip Ghosh-র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার সকালে নিউটাউনের ইকোপার্কে আসেন প্রাতঃভ্রমণে। সেই সময়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য রাজনীতির বিভিন্ন বিষয়ে আক্রমণ করেন রাজ্য সরকারকে।  

দিলীপ ঘোষ বলেন যে রাজ্যে সব খুলেছে এবং সেই কারণে যত দ্রুত সম্ভব স্কুল খোলা উচিৎ। তিনি বলেন যে বাচ্চারা বড়োদের সঙ্গে দিন কাটানর ফলে তাদের বিকাশ হচ্ছে না এবং তারা পড়াশুনার পরিবেশ থেকে শিশুরা বঞ্চিত হচ্ছে।তিনি জানিয়েছেন যে ভয়ের পরিবেশ কাটিয়ে মাস্ক পরে শিশুরা অবিলম্বে স্কুলে যাক।

আরোও পড়ুন: Covid 19: সংক্রমণের হার ১৬% থেকে বেড়ে ১৯.৫% ভারতে, একদিনে ২.৮৬ লক্ষ নতুন ঘটনা

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য পদ্মভূষণ সম্মান ফিরিয়ে দেওয়া নিয়ে তিনি বলেন যে, কমিউনিস্টরা কাঁকড়ার মত এবং কাউকে ওপরে উঠতে দেয়নি। তিনি মনে করিয়ে দেন জ্যোতি বসুকে প্রধানমন্ত্রী হতে দেয়নি তার দল। তিনি বলেন যে উনি শুধু রাজনীতিক নন, সাহিত্যিকও বটে। উনি দলীয় অনুশাসন মেনে চলেন। তাই উনি নিতে অস্বীকার করলেন। তিনি আরও বলেন যে সোমনাথবাবুকে দল থেকে বহিষ্কার করা হয় এবং তার মৃত্যুর পর তার মেয়ে বাড়িতে দলের নেতাদের ঢুকতে দেননি। এটা ভুলে যাওয়া যাবে না।

সন্ধ্যা মুখার্জির পদ্ম সম্মান ফিরিয়ে দেওয়ার ঘটনায় তিনি বলেন যে ট্যাবলো না থাকলে অপমান হয় আবার পুরস্কার দেওয়া হলেও অপমান হয়। তিনি বলেন যে এটা আগে ঠিক করতে হবে যে কোনটা মান আর কোনটা অপমান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.