রাজ্যসভার পর এবার বিধানসভাতেও একযোগে বিল পাস তৃণমূল, বাম, কংগ্রেসের

Updated By: Mar 4, 2015, 10:32 PM IST
রাজ্যসভার পর এবার বিধানসভাতেও একযোগে বিল পাস তৃণমূল, বাম, কংগ্রেসের

রাজ্যসভার ছবি এবার বিধানসভাতেও। দমদম বিমানবন্দরের বেসরকারিরকরণের বিরোধিতায় এক জোট হয়ে রাজ্য বিধানসভায় প্রস্তাব পাস করাল কংগ্রেস, তৃণমূল এবং বামেরা। নরেন্দ্র মোদীর সরকারের বিরুদ্ধে যখন এই প্রস্তাব উঠছে, তখন বিজেপির একমাত্র বিধায়কের কথা শুনতেও চাইলেন না অধ্যক্ষ।

রাজ্যসভার ছোট সংস্করণ এবার বিধানসভাতে। রাজ্যসভায় তৃণমূল কংগ্রেস আর বামেরা হাত মিলিয়ে ভোটাভুটিতে হারিয়ে দিয়েছে মোদী সরকারকে। ভোটে হেরে রাষ্ট্রপতির ভাষণের বিরুদ্ধে সংশোধনী প্রস্তাব গ্রহণ করতে হয়েছে নরেন্দ্র মোদী সরকারকে। এ ক্ষেত্রে প্রেক্ষাপটটা ভিন্ন। পিপিপি মডেলের নামে কলকাতা বিমানবন্দরকে বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। অজুহাত, অর্থ সঙ্কট। বিমানবন্দরের বেসরকারিকরণ রুখতে প্রথমে উদ্যোগী হয় বামেরা।  বিএ কমিটির বৈঠকে প্রস্তাব আনতে চান বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। সূর্যবাবুর এই প্রস্তাবে শুধু রাজি হওয়ায় নয়, আরও এক ধাপ এগিয়ে পার্থ চট্টোপাধ্যায়রা বলেন, সর্বসম্মতিক্রমে আনা হোক এই প্রস্তাব।

বৈঠকে উপস্থিত কংগ্রেসও তাঁদের সম্মতি জানায়। বুধবার বিধানসভায় প্রস্তাবটি পেশ করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সমর্থন জানায় বাম এবং কংগ্রেস। বিজেপির একমাত্র বিধায়ক শমীক ভট্টাচার্য হাত তুলে কিছু বলার চেষ্টা করলেও তাঁকে আর বলতে দেননি অধ্যক্ষ। ঠিক হয়, বেসরকারিকরণ রুখতে বিজেপির বিরুদ্ধে তৃণমূল, বাম এবং  কংগ্রেস একজোটে যাবে কেন্দ্রের কাছে।

 

.