কুলিদের কর্মবিরতি অব্যাহত দ্বিতীয় দিনেও

হাওড়া স্টেশনে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে সামিল হলেন কুলিরা। লাইসেন্স রিনিউ, কুলিদের গ্যাংমান পদে নিয়োগ ও রেল সেবকদের হঠানো সহ বেশ কয়েক দফা দাবিতে বৃহস্পতিবার থেকে লাগাতার কর্মবিরতি শুরু করেছেন কর্মবিরতির জেরে চূড়ান্ত দুর্ভোগের শিকার হন হাওড়া স্টেশনের যাত্রীরা।

Updated By: Feb 2, 2012, 08:29 PM IST

হাওড়া স্টেশনে কুলিদের অনির্দিষ্টকালের কর্মবিরতি অব্যাহত দ্বিতীয় দিনেও। রেল সেবক হঠানো লাইসেন্স রিনিউ, কুলিদের গ্যাংমান পদে নিয়োগ ও রেল সেবকদের হঠানো সহ একাধিক দাবিতে ২ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে সামিল হয়েছেন হাওড়া স্টেশনের প্রায় ৬০০ লাইসেন্স প্রাপ্ত কুলি। লাল পোশাকের কুলিদের লাগাতার কর্মবিরতির জেরে চরম দুর্ভোগের শিকার হয়েছেন যাত্রীরা। তবে শুক্রবারও রেলকর্তৃপক্ষ বুঝিয়ে দিয়েছেন, রেল সেবক নিয়োগের সিদ্ধান্ত পরিবর্তনের বিশেষ সম্ভাবনা নেই। তবে নিজেদের জায়গায় এখনও আনড় কুলিরা। তাঁদের দাবি, ভারতের আর কোনও স্টেশনে রেল সেবক নেই। মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন  প্রবীণ নাগরিকদের সুবিধার্থে হাওড়া স্টেশনে রেল সেবক নিয়োগ করেছিলেন। রেল সেবকদের জন্য আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে তাঁদের। 
 
অন্যদিকে জবাবে বৃহস্পতিবার কর্মবিরতিতে নামেন প্রায় ১৬৫ জন রেল সেবকও। তাঁদের পাল্টা অভিযোগ ছিল, জোরজবরদস্তি তাঁদের স্টেশন চত্বরে ঢুকতে বাধা দিচ্ছেন কুলিরা। বৃহস্পতিবারই সমস্যার সমাধানে দুপুরে রেল আধিকারিক এবং রেল সেবকদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন কুলিরা। তবে তিনপক্ষের এই বৈঠক থেকে কোনও সমাধান সূত্র মেলেনি।

 

.