রাজ্যে এবার মৃত্যু করোনা আক্রান্ত এক স্বাস্থ্যকর্তার, কারণ খতিয়ে দেখছে স্বাস্থ্যদফতর

রাজ্যে এবার মৃত্যু এক স্বাস্থ্যকর্তার। করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শনিবার রাতে বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Apr 26, 2020, 03:58 PM IST
রাজ্যে এবার মৃত্যু করোনা আক্রান্ত এক স্বাস্থ্যকর্তার, কারণ খতিয়ে দেখছে স্বাস্থ্যদফতর

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে এবার মৃত্যু এক স্বাস্থ্যকর্তার। করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শনিবার রাতে বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। তিনি মৌলালির সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের অ্যাডিশনাল ডিরেক্টর পদে কর্মরত ছিলেন। এই স্টোর থেকেই রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালে করোনা রুখতে পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট অর্থাৎ পিপিই , মাস্ক ,স্যানিটাইজার, গ্লাভস, হাইড্রক্সিক্লোরোকুইন-সহ যাবতীয় প্রয়োজনীয় ওষুধ জিনিসপত্র পাঠানো হয়।

EXCLUSIVE: পুলিস নেই, তবে কি BSFকে নিয়ে এলাকা পরিদর্শন? রাজ্যকে আক্রমণ করে জোড়া চিঠি কেন্দ্রীয় দলের
স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে, ওই কর্তার হৃদযন্ত্রের সমস্যা ছিল, আট মাস আগে তিনি এসএসকেএম গিয়েছিলেন চিকিত্সা করাতে। তাঁর সুগার ও হাই পারটেনশন ছিল।
স্বাস্থ্যভবন সূত্রে আরও খবর, কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন ওই স্বাস্থ্যকর্তা। বেহালায় স্থানীয় এক চিকিৎসকের কাছে  চিকিত্সাধীন ছিলেন। জ্বর, শ্বাসকষ্ট বাড়ায় গত শুক্রবার বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তবে এই কারণেই মৃত্যু কিনা, তা খতিয়ে দেখছে স্বাস্থ্যদফতর। উল্লেখ্য, তাঁর স্ত্রী ও স্থানীয় ওই চিকিৎসকের শরীরের নমুনার পরীক্ষার রিপোর্টও পজিটিভ এসেছে। তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর কথায়, "আমরা মর্মাহত। তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ভূমিকা পালন করতেন। তাঁর মৃত্যুর কারণ খতিয়ে দেখবে স্বাস্থ্যদফতর।"

তিনি বলেন, "করোনার বিরুদ্ধে লড়াইয়ে এক সৈনিককে হারালাম আমরা। মানুষের জন্য তাঁর আত্মত্যাগ আমরা সারা জীবন মনে রাখব।"

 

.