রাজ্যে করোনা পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১

প্রসঙ্গত, করোনার তৃতীয় পর্যায় বা সামাজিক সংক্রমণ রুখতেই গোটা দেশে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী। 

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Mar 26, 2020, 11:14 PM IST
রাজ্যে করোনা পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১

নিজস্ব প্রতিবেদন: আপাতত রাজ্যে করোনা পরিস্থিতি বেশ নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় নতুন করে কাউকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়নি। নয়াবাদের করোনা আক্রান্তকে অক্সিজেন দেওয়া হয়েছে। 

বর্তমানে রাজ্যে ২৫ হাজার ৯৬ জনকে গৃহ-পর্যবেক্ষণে রাখা রয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জনকে গৃহ পর্যবেক্ষণে যাওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দপ্তর। ৭৩ জন ভর্তি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে।  গত ২৪ ঘন্টায় নভেল করোনাভাইরাসের উপসর্গ থাকায় ৫৩ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাঁদের মধ্যে ২৭ জনের রিপোর্ট এসেছে। নয়াবাদের বাসিন্দার রিপোর্টেই মিলেছে ভাইরাসের উপস্থিতি। 

বলে রাখি, রাজ্যে এখনও পর্যন্ত মোট ২৬৯ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে।  এর মধ্যে ১০টি রিপোর্টে ভাইরাস মিলেছে। করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ১ জনের। 

প্রসঙ্গত, করোনার তৃতীয় পর্যায় বা সামাজিক সংক্রমণ রুখতেই গোটা দেশে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী। এই ২১ দিন নিজেকে ঘরবন্দি করে রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। করোনার সঙ্গে যুদ্ধকে 'মহাভারতের চেয়েও কঠিন যুদ্ধ' বলে উল্লেখ করেছেন মোদী।

আরও পড়ুন- করোনায় ৩০টি ট্রেনে আইসোলেশন ওয়ার্ড তৈরির সিদ্ধান্ত মোদী সরকারের