করোনা আতঙ্ক রবীন্দ্রভারতীতে, কলকাতাকেই নিরাপদ ভাবছেন দু’শোর বেশি বিদেশি পড়ুয়া

এই মুহূর্তে রবীন্দ্রভারতীতে পড়াশোনা করছেন দুশো বিদেশি পড়ুয়ার। কেউ এসেছেন জাপান তো কেউ নেপাল থেকে। সূদূর আর্জেন্টিনা,ব্রাজিল, নাম্বিবিয়া, বেলারুশের পড়ুয়ারাও রয়েছেন

Updated By: Mar 5, 2020, 08:26 PM IST
করোনা আতঙ্ক রবীন্দ্রভারতীতে, কলকাতাকেই নিরাপদ ভাবছেন দু’শোর বেশি বিদেশি পড়ুয়া
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নিজের দেশে থাবা বসিয়েছে করোনা। মন পড়ে ঘরে। তবুও, কলকাতা ছাড়তে চান না রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের শ দুয়েক বিদেশি পড়ুয়া। এই মুহূর্তে জন্মভূমির চেয়ে এই শহরকেই নিরাপদ ভাবছেন বিদেশি পড়ুয়ারা। করোনা ত্রাসে জুবুথুবু  বিশ্ব। দেশে থাবা বসালেও , এ রাজ্যে এখনও সুবিধে করতে পারেনি মারণ ভাইরাস। তবে, আতঙ্ক রয়েছে। আর সেই আতঙ্ক ছড়িয়েছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে।

এই মুহূর্তে রবীন্দ্রভারতীতে পড়াশোনা করছেন দুশো বিদেশি পড়ুয়ার। কেউ এসেছেন জাপান তো কেউ নেপাল থেকে। সূদূর আর্জেন্টিনা,ব্রাজিল, নাম্বিবিয়া, বেলারুশের পড়ুয়ারাও রয়েছেন। অনেকের দেশেই করোনা থাবা বসিয়েছে। তাই মন পড়ে ঘরে।  তবে, এখনই দেশে ফেরার কথা ভাবছেন না।

আরও পড়ুন- ফের নতুন তারিখ, ২০ মার্চ, ভোর ৫.৩০ টায় ফাঁসি নির্ভয়ার চার ধর্ষকের

মারণ ভাইরাসের থাবা থেকে পড়ুয়াদের বাঁচাতে বেশকিছু সতর্কতা অবলম্বন করছে বিশ্ববিদ্যালয়। বিদেশি পড়ুয়াদের স্বাস্থ্যের দিকে রাখা হচ্ছে বিশেষ নজর। একান্ত প্রয়োজন ছাড়া দেশে না ফিরতে অনুরোধ করা হচ্ছে। আস্থা রাখছেন বিদেশি ছাত্রছাত্রীরাও। করোনা বিপদে জন্মভূমির চেয়ে কলকাতাই বেশি নিরাপদ বলছেন পড়ুয়ারা।

.