রাজারহাটে তৈরি হচ্ছে ২টি সেন্টার, জেলায় জেলায় আইসোলেশন ওয়ার্ড : মুখ্যমন্ত্রী

এই মুহূর্তে শুধু বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনের ব্যবস্থা করা রয়েছে।

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 14, 2020, 05:30 PM IST
রাজারহাটে তৈরি হচ্ছে ২টি সেন্টার, জেলায় জেলায় আইসোলেশন ওয়ার্ড : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় রাজারহাটে তৈরি হচ্ছে ২টি আইসোলেশন সেন্টার। একইসঙ্গে জেলায় জেলায় তৈরি করা হচ্ছে আইসোলেশন ওয়ার্ড। এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকার জমি দিয়েছিল। সেই জমিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীন চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউট তারা তাদের সেকেন্ড ক্যাম্পাস বানিয়েছিল রাজারহাটে। কিন্তু সেটি এখনও চালু হয়নি। মুখ্যমন্ত্রী জানান, আপাতত কিছুদিনের জন্য ৯ তলা ওই বিল্ডিংটি নিচ্ছে রাজ্য সরকার। ৩০০ বেডের ওই হাসপাতালে আইসোলেশন সেন্টার তৈরি করা হচ্ছে। নোবেল করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য আধুনিক মানের পরিষেবা সেখানে দেওয়া হবে।

কয়েকদিনের মধ্যেই সেন্টারটি তৈরি হয়ে যাবে। আপাতত সেখানেই কোয়ারান্টাইন করে রাখার কাজ চলবে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আপৎকালীন পরিস্থিতির কারণেই চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউটের ক্যাম্পাসটি নেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলেই তা আবার ফিরিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন, করোনার কোপ, সোমবার থেকে পশ্চিমবঙ্গের সমস্ত স্কুল কলেজ বন্ধের নির্দেশ

পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানান, রাজারহাটে একই এলাকায় আরও একটি জায়গা চিহ্নিত করা হয়েছে। সেখানেও ২০০ থেকে ৩০০ বেডের আইসোলেশন ফেসিলিটি তৈরি করা হচ্ছে। উল্লেখ্য, এই মুহূর্তে শুধু বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনের ব্যবস্থা করা রয়েছে।

.