বেলেঘাটায় মায়ের হাতে 'খুন' শিশুর বাবা কে? জানতে DNA টেস্টের অনুমতি আদালতের

বিয়ের আগে থেকেই হরিয়ানায় এক যুবকের সঙ্গে দীর্ঘদিনের যোগাযোগ রয়েছে তাঁর।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 17, 2020, 06:22 PM IST
বেলেঘাটায় মায়ের হাতে 'খুন' শিশুর বাবা কে? জানতে DNA টেস্টের অনুমতি আদালতের

নিজস্ব প্রতিবেদন : বিবাহ বহির্ভূত সম্পর্কের জের নাকি মানসিক অবসাদেই খুন দুধের সন্তানকে? বেলেঘাটায় মায়ের হাতে শিশু খুনের ঘটনায় তোলপাড় হয় শহর কলকাতা। সেই ঘটনায় এবার ডিএনএ টেস্টের অনুমতি দিল শিয়ালদা আদালত।

নিহত শিশুর বাবা কে? মূল অভিযুক্ত সন্ধ্যা জৈনের স্বামী সুদর্শন জৈন নাকি তাঁর হরিয়ানার প্রেমিক? নিহত শিশুর পিতৃপরিচয় জানতেই ডিএনএ টেস্টের সিদ্ধান্ত। সন্ধ্যা জৈন ও সুদর্শন জৈনের ডিএনএ টেস্ট করা হবে। কলকাতা পুলিসের তরফে ডিএনএ টেস্টের অনুমতি চেয়ে আদলতের দ্বারস্থ হয়। সেই আবেদন-ই মঞ্জুর করল আদালত। এনআরএস হাসপাতালে সন্ধ্যা জৈন ও সুদর্শন জৈনের রক্তের নমুনা নেওয়া হবে। ডিএনএ টেস্টের রিপোর্ট সামনে এলে শিশু খুনের প্রকৃত কারণ অনেকটা খোলসা হবে বলে মনে করছে পুলিস।

২৬ জানুয়ারি আবাসনের একটি ম্যানহোল থেকে শিশুর নিথর দেহ উদ্ধার করে বেলেঘাটা থানার পুলিশ। প্রসব পরবর্তী মানসিক অবসাদ থেকেই তিনি তাঁর সন্তানকে খুন করেছেন বলে পুলিসকে প্রাথমিকভাবে জেরায় জানিয়েছিলেন মা সন্ধ্যা জৈন। কিন্তু তারপর দীর্ঘ জেরার মুখে ভেঙে পড়েন সন্ধ্যা। সেইসময় তিনি নিজেই জানান, বিয়ের আগে থেকেই হরিয়ানায় এক যুবকের সঙ্গে দীর্ঘদিনের যোগাযোগ রয়েছে তাঁর।

আরও পড়ুন, 'ওকে ছাড়া বাঁচতে পারব না,' স্ত্রীর ছবি গলায় ঝুলিয়ে আত্মঘাতী স্বামী

আরও পড়ুন, 'গ্যাস ভর্তি' সিলিন্ডার উপুড় করলেই বেরিয়ে আসছে জল! আজব ঘটনা খণ্ডঘোষে

আরও জানান, দীর্ঘ ১০ বছর ধরে ফোনে ও সোশ্যাল মিডিয়ায় দুজনের মধ্যে যোগাযোগ রয়েছে। তাই শিশু খুনের ঘটনার পিছনে এর কোনও যোগ রয়েছে কিনা, সেদিকটিও খতিয়ে দেখতে শুরু করে পুলিস। আর সেই প্রসঙ্গেই নিহত শিশুর পিতৃ পরিচয় সম্পর্কে নিশ্চিত হবে ডিএনএ পরীক্ষার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয় পুলিস। এর পাশাপাশি সন্ধ্যা জৈনের প্রেগন্যান্সি রিপোর্ট সহ একাধিক ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট খতিয়ে দেখেছেন তদন্তকারীরা।

.