Covid Restriction: রাজ্যে ফের কড়া বিধিনিষেধ? বন্ধ হতে পারে বার-রেস্তোরাঁ-সিনেমা হল

২ জানুয়ারি থেকে দুয়ারে সরকার ক্যাম্প না করার সিদ্ধান্ত।

Updated By: Jan 1, 2022, 08:50 PM IST
Covid Restriction: রাজ্যে ফের কড়া বিধিনিষেধ? বন্ধ হতে পারে বার-রেস্তোরাঁ-সিনেমা হল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ফের কড়া বিধিনিষেধ (Covid Restriction)? বন্ধ করা হতে পারে বার, রেস্তোরাঁ, সিনেমা হল। নিয়ন্ত্রণ করা হতে পারে রাতের গতিবিধি। সূত্রের খবর তেমনই।  ৩ জানুয়ারি বৈঠকের পর চূড়ান্ত ঘোষণা করা হবে। এদিকে ২ জানুয়ারি থেকে দুয়ারে সরকার ক্য়াম্প না করার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। বাতিল হয়ে গিয়েছে ৩ জানুয়ারি, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ছাত্র সপ্তাহ পালনের অনুষ্ঠানও।

রাজ্যে ফের করোনার গ্রাফ উর্ধ্বমুখী। সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। মাত্র ৫ দিনেই আক্রান্তের সংখ্যা ৫০০ থেকে পৌঁছে গিয়েছে সাড়ে ৪ হাজার! স্বাস্থ্য দফতরের মতে, আজ, শনিবার তৃতীয় ঢেউয়ের ষষ্ঠ দিন। দৈনিক আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই সাড়ে ৬ হাজার গণ্ডি ছুঁয়ে ফেলেছে। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী অবশ্য জানিয়েছেন, 'পরিস্থিতি যতই ভয়াবহ হোক, আমরা প্রস্তুত। সমস্ত বড় হাসপাতালগুলিকে ৫০ শতাংশ বেড় বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। মেডিক্যাল কলেজ ও জেলা হাসপাতালগুলিতে বলা হয়েছে, দ্বিতীয় ঢেউ-র সময়ে যত সংখ্যক বেড ছিল, ১ সপ্তাহের মধ্যে তার ৫০ শতাংশ ও ২ সপ্তাহের মধ্যে ১০০ শতাংশ বেডই পুর্নব্যবহার করতে হবে। দরকার মতো আরও ২৫ শতাংশ পর্যন্ত বেড বাড়ানোরও পরিকল্পনা করে রাখতে হবে'।

আরও পড়ুন: Kalpataru Diwas 2022: কল্পতরু দিবসে সাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা, ভক্তশূন্য কাশীপুর উদ্যানবাটি

এদিকে শহরে যখন ফের সেফ হোম ও কনটেন্টমেন্ট জোন চালুর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা, তখন সরকার রাজ্যে কড়া বিধিনিষেধ জারির কথা ভাবছে বলে সূত্রের খবর। স্কুল-কলেজ কী বন্ধ হয়ে যাবে? লোকাল ট্রেন চালু থাকবে? ৩ জানুয়ারি বৈঠকে পরিস্থিতি পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.