সেই ৫ এপ্রিলের পর রাজ্যে COVID সংক্রমণ ২ হাজারের নীচে, মৃতের সংখ্যা ৫০-র কম

রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু (COVID Death in West Bengal) হয়েছে ৪২ জনের।

Updated By: Jun 21, 2021, 08:27 PM IST
সেই ৫ এপ্রিলের পর রাজ্যে COVID সংক্রমণ ২ হাজারের নীচে, মৃতের সংখ্যা ৫০-র কম

নিজস্ব প্রতিবেদন: সেই ৬ এপ্রিল করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রথমবার রাজ্যে সংক্রমণ পার করেছিল ২ হাজার। সোমবার ২ হাজারের গণ্ডিতে ফিরল কোভিড আক্রান্তের সংখ্যা (COVID Cases in West Bengal)। টানা বিধিনিষেধ এবং টিকাকরণের ফল দৈনিক আক্রান্ত কমে দাঁড়াল ১ হাজার ৮৭৯ জন। মৃতের সংখ্যাও (COVID Death in West Bengal) নামল ৫০-র নীচে। ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু হয়েছে।

গত ৬ এপ্রিল আক্রান্তের সংখ্যা ২ হাজার পার করে দাঁড়িয়েছিল ২ হাজার ৫৮। তার আগে ৫ এপ্রিল সংক্রমিতের সংখ্যা ছিল ১,৯৬১। ১ হাজার ৯৫৭ জন সংক্রামিত হয়েছিলেন ৪ এপ্রিল। স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ১,৮৭৯। অর্থাৎ এপ্রিলের ৪ তারিখে ফিরল করোনা সংক্রমণের চিত্র। নমুনা যাচাই করা হয়েছে ৪৭ হাজার ৭৭১ জনের। সংক্রমণের হার ৩.৯৩ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা দুশোর কম। আক্রান্ত হয়েছে ১৭১ জন। ২৯৫ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ১৩০, ১৭১ ও ১২৮। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ২২ হাজার ৭৪০ জন।  

এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,'কোভিড অনেকটাই কমেছে। এখন সংক্রমণ হার ৪ শতাংশ। আট দফার নির্বাচনের সময় ৩২ শতাংশে চলে গিয়েছিল। উত্তর ২৪ পরগনায় একটু বেশি আছে। কলকাতায় অনেকটা কমেছে। ২ কোটির উপরে ভ্যাকসিন দিয়েছি। আরও ১৭ লক্ষ ভ্যাকসিন দেওয়া হবে।'

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৪২ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৯ ও ১০। ১ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় মৃত্যু হয়েছে ৫ জনের। হুগলিতে কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ২ হাজার ১১৩ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৩০%।   

আরও পড়ুন- ISF-র সঙ্গে জোট ছিল না: Adhir; তাহলে ভোটের কাজে লাগালেন কেন? প্রশ্ন নওশাদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)