রাজ্য সম্মেলন শেষ, আজ সিপিআইএম-এর ব্রিগেড সমাবেশ

আজ সিপিআইএম-এর ডাকে ব্রিগেড সামাবেশ। সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে দলে দলে মানুষ যোগ দিতে এসেছেন সমাবেশে। জনতার ঢলে ভরে উঠছে ব্রিগেড প্যারেড গ্রাউন্ড।

Updated By: Feb 18, 2012, 09:56 PM IST

আজ সিপিআইএম-এর ডাকে ব্রিগেড সামাবেশ। সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে দলে দলে মানুষ যোগ দিতে এসেছেন সমাবেশে। জনতার ঢলে ভরে উঠছে ব্রিগেড প্যারেড গ্রাউন্ড। হাওড়া, শিয়ালদা স্টেশনে রাতেই পৌঁছে যান দূর থেকে আসা বহু সমর্থক। শনিবারই শেষ হয়েছে ৪ দিন ব্যাপি সিপিআইএম-এর ২৩তম রাজ্য সম্মেলন। এদিন রাতেই ব্রিগেড পরিদর্শন করেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু।
৮৩ জনের রাজ্য কমিটিতে ৭৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। নতুন কমিটি থেকে বাদ পড়েছেন ২২ জন। নতুন এসেছেন ১২ জন। নতুন রাজ্য কমিটিতে এসেছেন ৮ জন মহিলা। শুদ্ধিকরণের প্রশ্নে রাজ্য কমিটি থেকে বাদ পড়েছেন পূর্ব মেদিনীপুরের নেতা লক্ষ্মণ শেঠ, হুগলির নেতা অনিল বসু ও উত্তর চব্বিশ পরগনার নেতা অমিতাভ নন্দী। বয়সের কারণে কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে হাসিম আবদুল হালিম, বিনয় কোঙার, মানিক সান্যাল ও অজয় মুখার্জিকে।
কমিটিতে নতুন এলেন, অনাদি সাহু, সায়নদীপ মিত্র, পুলিনবিহারী বাস্কে, নেপালদেব ভট্টাচার্য, অঞ্জু করের মতো নেতা নেত্রীরা। বুদ্ধদেব ভট্টাচার্য, নিরুপম সেন, গৌতম দেব, রেজ্জাক মোল্লা, সূর্যকান্ত মিশ্র, দীপক সরকারের মত নেতারা আগের মতই রাজ্য কমিটিতে রইলেন। আরও একবার রাজ্য সম্পাদক নির্বাচিত হলেন বিমান বসু।

.