রাজ্য কমিটিতে নতুন মুখ সুজন চক্রবর্তী, অমিয় পাত্র

সিপিআইএমের রাজ্য সম্পাদকমণ্ডলীতে এলেন সুজন চক্রবর্তী ও অমিয় পাত্র। দক্ষিণ ২৪ পরগনার জেলা সম্পাদক সুজন চক্রবর্তী ও অমিয় পাত্র বাঁকুড়ার জেলা সম্পাদক। শনিবার থেকে দুদিন ধরে সিপিআইএমের রাজ্য কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Updated By: Apr 29, 2012, 04:47 PM IST

সিপিআইএমের রাজ্য সম্পাদকমণ্ডলীতে এলেন সুজন চক্রবর্তী ও অমিয় পাত্র। দক্ষিণ ২৪ পরগনার জেলা সম্পাদক সুজন চক্রবর্তী ও অমিয় পাত্র বাঁকুড়ার জেলা সম্পাদক। শনিবার থেকে দুদিন ধরে সিপিআইএমের রাজ্য কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। দলের রাজ্য কার্যালয় আলিমুদ্দিন স্ট্রিটের মুজফ্ফর আহমেদ ভবনে এই বৈঠক শেষ হয় রবিবার ।
শনিবার থেকে শুরু হওয়া দুদিনের বৈঠকে বিশেষভাবে জায়গা করে নিয়েছিল রাজ্যে কৃষিক্ষেত্রে সঙ্কটের বিষয়গুলি। আলোচনা শেষে সিপিআইএম রাজ্য কমিটির বিবৃতিতে কৃষকদের সমবেত করা এবং খেতমজুরদের আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের স্বার্থরক্ষায় অগ্রসর হওয়ারও ডাক দেওয়া হয়েছে। পাশাপাশি রাজ্যে ব্যক্তি স্বাধীনতা ও গণতন্ত্রের উপর ক্রমবর্ধমান আক্রমণ হচ্ছে বলে অভিযোগ তুলে জনগণকে সচেতন করতে উদ্যোগ গ্রহণেরও আহ্বান জানানো হয়েছে বিবৃতিতে। রাজ্যে ৬টি পুরসভার নির্বাচন ও দুটি বিধানসভা কেন্দ্রের আসন্ন উপনির্বাচন নিয়েও নিবিড় প্রচার চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।