ল্যান্ডফল হওয়ার পরও ঝড়ের প্রভাব থাকে, সতর্ক থাকুন: Mamata

মমতা আরও বলেন, কাল সকাল থেকে দুপুরের মধ্যে যেহেতু ল্যান্ডফল হবে তাই সেই সময়ে বাড়ি থেকে না বের হওয়াই ভালো

Updated By: May 25, 2021, 08:09 PM IST
ল্যান্ডফল হওয়ার পরও ঝড়ের প্রভাব থাকে, সতর্ক থাকুন: Mamata

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে ফের রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপর তিনটের পর ঝড় নিয়ে আজ সন্ধেয় ফের রাজ্যবাসীকে সর্বশেষ পরিস্থিতির কথা জানালেন তিনি।

বুধবার সকাল থেকে দুপুরের মধ্যে ঘূর্ণিঝড়ের তাণ্ডব নিয়ে বলার পাশাপাশি এই ঝড়ের প্রভাবে কোথাও কোথাও কোথও ছোটখাটো টর্নেডোও হতে পারে বলে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee)।

আরও পড়ুন-সুপ্রিম কোর্টে ধাক্কা, শেষপর্যন্ত শীর্ষ আদালত থেকে নারদ মামলা প্রত্যাহার CBI-এর 

উল্লেখ্য, আজ হালিশহর ও চুঁচুড়ায় খুব অল্প সময়ের জন্য টর্নেডোর দেখা মিলেছে। এতে হালিশহরে ৪০টি ও চুঁচুড়ায় কমপক্ষে ৪৪টি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। অল্পবিস্তর আহত হয়েছেন ৪ জন। পাশাপাশি পাণ্ডুয়ার তড়িতাহত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে বলেও মমতা জানান। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমবঙ্গের ক্ষেত্রে ঝড়ের গতি কিছুটা কমেছে। কাল বারোটার মধ্যে ল্যান্ডফল হতে পারে। এই সময়ে একটা হালকা  টর্নেডো তৈরি হতে পারে বলে জানাচ্ছেন ওঁরা। 

মমতা বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে পকেটে পকেটে টর্নোডো হচ্ছে। এতে ক্ষতিও হচ্ছে। সবাইকে বলব বাড়িতেই থাকুন। আগে ঝড়টা চলে যেতে দিন। আমরা আছি। 

ইয়াসের(Yaas) প্রভাব সবচেয়ে বেশি পড়বে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এনিয়ে মমতা বলেন, ইতিমধ্যেই রাজ্যের নীচু এলাকাগুলি থেকে ১১ লাখ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের রাখা হয়েছে রিলিফ সেন্টারে। রাত যত বাড়বে ঝড়ের পরিধিটাও বাড়বে।

আরও পড়ুন- নজিরবিহীন ভাবে নবান্নে রাজ্যপাল, পৌঁছলেন কন্ট্রোল রুমে

মমতা আরও বলেন, কাল সকাল থেকে দুপুরের মধ্যে যেহেতু ল্যান্ডফল হবে তাই সেই সময়ে বাড়ি থেকে না বের হওয়াই ভালো। নিজেদের একটু সতর্ক থাকতে হবে। প্রশাসন সহ ৩ লাখ মানুষ ঝড় মোকাবিলায় কাজ করছেন। খুব জরুরি হলেও ফোনে যদি কাজ সারা যায় সেটা দেখুন। দুপুরে ল্যান্ডফল হওয়ার কথা। কিন্তু ল্যান্ডফলের পরও তার এফেক্ট থাকে। সেটা একটু দেখে নেবেন।  আজ মাঝরাত থেকেই হয়তো ঝড়জল বাড়বে। আবহাওয়াবিদদের কথা মেনে সবাইকে সতর্ক থাকতে হবে। আজ রাতে নবান্নে সবাই আছি। আমাদের ওয়্যাররুম চলবে। কর্মীরা সবাই কাজ করছে। ডিএম, বিডিও, এসপি সবাই কাজ করছেন। হোমগার্ড, সিভিক সবাই কাজ করছেন। আপনাদেরও সহযোগিতা চাইছি। 

.