DA: পুজোর আগে বড় খবর, কর্মীদের ডিএ একলাফে অনেকটাই বাড়াল কেন্দ্র

কেন্দ্র ডিএ বাড়ানোর পর রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতনের ফারাক আরও বেড়ে গেল।  প্রসহ্গত, নতুন ডিএ-র হার ১ জুলাই থেকে লাগু হবে। এবছর মার্চ মাসেই কর্মীদের ৩ শতাংশ ডিএ বাড়ায় কেন্দ্র। 

Updated By: Sep 28, 2022, 04:08 PM IST
DA: পুজোর আগে বড় খবর, কর্মীদের ডিএ একলাফে অনেকটাই বাড়াল কেন্দ্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: পুজো, দীপাবলির আগে বড়সড় সিদ্ধান্ত নিল কেন্দ্র। কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ ৩৪ শতাংশ থেকে বাড়িয়ে করা হল ৩৮ শতাংশ।আর্থাত্ পুজোর আগে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বাড়ল ৪ শতাংশ। এর ফলে উপকৃত হবেন ৫০ লাখ কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও ৬২ লাখ পেনশন প্রাপক। প্রসঙ্গত বছর দুবার ডিএ ঘোষণা করে কেন্দ্র। অক্টোবরের বেতনের সঙ্গেই ওই টাকা মিলবে। গত ১৮ মাস ধরে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ আটকে ছিল। বহু তদবির করার এর এবার তা কর্মচারীদের হাতে আসতে চলেছে। ডিএ ছাড়াও প্রধানমন্ত্রী গরিব কল্য়াণ যোজনার মেয়াদ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করল কেন্দ্র। 

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এদিকে, কেন্দ্র ডিএ বাড়ানোর পর রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতনের ফারাক আরও বেড়ে গেল।  প্রসহ্গত, নতুন ডিএ-র হার ১ জুলাই থেকে লাগু হবে। এবছর মার্চ মাসেই কর্মীদের ৩ শতাংশ ডিএ বাড়ায় কেন্দ্র। ফলে এই বছর দুদফায় ৭ শতাংশ ডিএ বাড়াল কেন্দ্র। কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর আজ ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করেন অনুরাগ ঠাকুর। কেন্দ্রীয় মন্ত্রী জানান, ৪ শতাংশ ডিএ বৃদ্ধির ফলে কেন্দ্রকে অতিরিক্ত ১২,৮৫২ কোটি টাকা খরচ করতে হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.