ফেব্রুয়ারির ৫/৬ এ আসছেন সেফটি কমিশনার, Dakshineswar Metro চালু সময়ের অপেক্ষা

গত ২৮ জানুয়ারি মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী আধিকারিকদের নিয়ে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া (Dakshineswar Metro) রেলপথ পরিদর্শন করেন। 

Updated By: Feb 2, 2021, 09:28 PM IST
ফেব্রুয়ারির ৫/৬ এ আসছেন সেফটি কমিশনার, Dakshineswar Metro চালু সময়ের অপেক্ষা

নিজস্ব প্রতিবেদন : দক্ষিণেশ্বর মেট্রো (Dakshineswar Metro) চালু হওয়া শুধু সময়ের অপেক্ষা। চূড়ান্ত ছাড়পত্র দেওয়ার জন্য আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি দক্ষিণেশ্বর মেট্রো পর্যবেক্ষণে আসছেন রেলের সেফটি কমিশনার। সেই পর্যবেক্ষণের পর ছাড়পত্র মিললেই চালু হয়ে যাবে বহু প্রতীক্ষিত দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো সার্ভিস। মেট্রো সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের মধ্যেই পরিষেবা চালুর চেষ্টা করা হচ্ছে। পরিষেবা চালু হলে উত্তরে দক্ষিণেশ্বর থেকে দক্ষিণে সোজা গড়িয়া পর্যন্ত এক ট্রেনে যাওয়া যাবে। জানা গিয়েছে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোর ভাড়া সম্ভবত হতে চলেছে ৩০ টাকা।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী আধিকারিকদের নিয়ে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া (Dakshineswar Metro) রেলপথ পরিদর্শন করেন। মেট্রোর তৃতীয় লাইনের বিদ্যুৎ থেকে শুরু করে সিগন্যালিং, ট্রেনের সমসসূচি ইন্ডিকেশন বোর্ড, প্ল্যাটফর্ম, স্টেশনের প্রবেশ-প্রস্থানপথ সবই ঘুরে দেখেন তিনি। সেদিন বরাহনগর মেট্রো স্টেশনটি ঘুরে দেখে সন্তুষ্ট হন মেট্রো আধিকারিকরা। প্রসঙ্গত, দক্ষিণেশ্বর (Dakshineswar) ও নোয়াপাড়ার (Noapara) মাঝে রয়েছে বরাহনগর স্টেশনটি। ৫৫ ফিট উচ্চতার এই স্টেশনটি কলকাতা মেট্রোর (Kolkata Metro) সব চেয়ে উঁচু স্টেশন হতে চলেছে।

বলে রাখি, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া (Dakshineswar Metro) রুটে ২৩ ডিসেম্বর প্রথম ট্রায়াল রান হয়। তারপর আরও বেশ কয়েকদিন-ই ট্রায়াল রান হয়েছে। আর সবটাই হয়েছে নির্বিঘ্নে। এরপরই যত তাড়াতাড়ি সম্ভব এই রুটে পরিষেবা চালুর সিদ্ধান্ত নেন মেট্রো আধিকারিকরা। তবে সেক্ষেত্রে প্রয়োজন রেল সেফটি কমিশনারের ছাড়পত্র। তা মিললেই শুরু হয়ে যাবে পরিষেবা।

আরও পড়ুন, ১২ ফেব্রুয়ারি থেকে খুলতে পারে স্কুল, নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস : Partha

লাখের বেশি পরিযায়ী পাখি এসেছিল এবার রাজ্যে, বিশ্ব জলাভূমি (Wetlands) দিবসে সুখবর

.