ধর্মতলা চত্বরে উদ্ধার বৃদ্ধ দোকানমালিকের রক্তাক্ত দেহ

ধর্মতলা চত্বরে দোকানের মধ্যেই উদ্ধার হল বৃদ্ধ দোকানমালিকের রক্তাক্ত দেহ। মৃতের নাম মহম্মদ ইসলাম। মৃ মৃতদেহের মাথায় গভীর ক্ষতের চিহ্ন মিলেছে। দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি পাথর। ব্যবসায়িক শত্রুতার জেরে এই খুন কিনা তা খতিয়ে দেখছে পুলিস। একই সঙ্গে এঘটনা উস্কে দিচ্ছে স্টোনম্যানের স্মৃতি।

Updated By: Feb 11, 2014, 04:24 PM IST

ধর্মতলা চত্বরে দোকানের মধ্যেই উদ্ধার হল বৃদ্ধ দোকানমালিকের রক্তাক্ত দেহ। মৃতের নাম মহম্মদ ইসলাম। মৃতদেহের মাথায় গভীর ক্ষতের চিহ্ন মিলেছে। দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি পাথর। ব্যবসায়িক শত্রুতার জেরে এই খুন কিনা তা খতিয়ে দেখছে পুলিস। একই সঙ্গে এঘটনা উস্কে দিচ্ছে স্টোনম্যানের স্মৃতি।

ধর্মতলায় টিপু সুলতান মসজিদের পিছনে দোকান মেটিয়াবুরুজের বাসিন্দা, শারিরীক প্রতিবন্ধী মহম্মদ নুরুল ইসলামের। মঙ্গলবার ভোরে দোকানেই তাঁর রক্তাক্ত মৃতদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। মাথায় গভীর ক্ষত চিহ্ন ছিল। দেহের পাশেই পড়ে ছিল একটি পাথর। ভারী বস্তুর আঘাতেই মৃত্যু হয়েছে নুরুল ইসলামের, প্রাথমিক অনুমান পুলিসের। স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, গত দেড়মাসে একইভাবে পাথর নিয়ে হামলা হয় অন্য এক ব্যবসায়ীর ওপর। তবে প্রাণে বেঁচে যান তিনি। তবে হামলাকারীকে দেখেননি কেউই।

এঘটনার জেরে আতঙ্কিত ব্যবসায়ীরা পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগে লেনিন সরনি অবরোধ করেন। বৌবাজার থানায় জমা দেওয়া হয় ডেপুটেশন। মহম্মদ নুরুল ইসলামের কাছে টাকা জমা রাখতেন স্থানীয় ব্যবসায়ীরা। বৃদ্ধের মৃত্যুর সঙ্গে তার কোনও যোগ রয়েছে কিনা, খতিয়ে দেখছে পুলিস। পাশাপাশি গত দেড় মাসে দুবার পাথর নিয়ে হামলার ঘটনা উস্কে দিচ্ছে রাতের কলকাতায় স্টোনম্যানের স্মৃতি।

.