ডেঙ্গি আক্রান্ত কলকাতায় বাড়ছে মৃতের সংখ্যা

গত দু`বছরের তুলনায় কলকাতা ও শহরতলীতে ছাপিয়ে গেল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে বেশ কয়েকজনের। গতকাল বিসি রায় শিশু হাসপাতালে মৃত্যু হয় রাহুল দাস নামে ১২ বছরের এক কিশোরের। মৃত কিশোর ট্যাংরার বাসিন্দা। শুক্রবার জ্বর নিয়ে ভর্তি হয়েছিল হাসপাতালে।

Updated By: Aug 28, 2012, 01:59 PM IST

গত দু'বছরের তুলনায় কলকাতা ও শহরতলীতে ছাপিয়ে গেল ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে বেশ কয়েকজনের। গতকাল বিসি রায় শিশু হাসপাতালে মৃত্যু হয় রাহুল দাস নামে ১২ বছরের এক কিশোরের। মৃত কিশোর ট্যাংরার বাসিন্দা। শুক্রবার জ্বর নিয়ে ভর্তি হয়েছিল হাসপাতালে।
রবিবার সল্টলেকের ই সি ব্লকের বাসিন্দা পূর্ণিমা পরশরামকা নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে ডেঙ্গিতে। গত ১৯ অগাস্ট জ্বর ও বমি নিয়ে কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন তিনি। এই নিয়ে গতকাল পর্যন্ত কলকাতা ও সল্টলেকে ম্যাক-এলাইজা টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছেন মোট ২০৪ জন। রাজ্যে ম্যাক-এলাইজা টেস্টে আক্রান্তের সংখ্যা তিনশো ১৩। এন এস ১ অ্যান্টিজেন টেস্টে নিশ্চিতভাবে কলকাতায় ডেঙ্গিতে  আক্রান্তের সংখ্যা ৫৪২ জন। রাজ্যে নিশ্চিতভাবে আক্রান্তের সংখ্যা  ৮৩০। যদিও বেসরকারি মতে ডেঙ্গিতে আক্রান্তের সংখ্যা আরও বেশি।
ডেঙ্গি মোকাবিলায় কলকাতা পুরসভা সেভাবে উদ্যোগী হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে। জঞ্জাল পরিস্কার থেকে শুরু করে মশাদমনে কীটনাশক ছড়ানো সবকিছুতেই পুরসভার ভূমিকার কড়া সমালোচনা করেছেন সল্টলেকের বাসিন্দারাও।

.