'বেসুরো স্বীকারোক্তি ফর্ম', ফেসবুকে দলবদলুদের খোঁচা Debangshu-র

ব্যাপারটা কী?

Updated By: May 23, 2021, 05:09 PM IST
'বেসুরো স্বীকারোক্তি ফর্ম', ফেসবুকে দলবদলুদের খোঁচা Debangshu-র

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। ফলপ্রকাশের পর ফের পুরানো দলেই ফিরতে চাইছেন? তাহলে ফিল আপ করতে হবে 'বেসুরো ফর্ম'! সোশ্যাল মিডিয়ায় এভাবেই 'দলবদলু'দের নিয়ে খোঁচা দিলেন তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। 

কেউ সাংসদ, কেউ বিধায়ক, তো কেউ আবার মন্ত্রী। তৃণমূলে থেকে আর 'কাজ করতে পারছিলেন না', 'দমবন্ধ হয়ে আসছিল'। অতঃপর? একুশের ভোটে নাম লিখিয়েছিলেন গেরুয়াশিবিরে। কিন্তু ফলপ্রকাশের পরই ছবিটা গেল বদলে। যাঁরা দল ছেড়েছিলেন, তাঁরাই আবার এখন ফিরতে চাইছেন 'দিদি'র কাছে।  এই যেমন সোনালী গুহ। তৃণমূলনেত্রীর দীর্ঘদিনের ছায়াসঙ্গী। ভোটের টিকিট না পেয়ে দলবদল করে করেছিলেন তিনি। যোগ দিয়েছিলেন বিজেপিতে। আর এখন? মমতা বন্দ্যোপাধ্যায় উদ্দেশ্যে  'ভুল স্বীকার' করে দীর্ঘ টুইট করেছেন সোনালী। রাজনৈতিক মহলে কান পাতলেই শোনা যাচ্ছে, অনেকেই নাকি তলে তলে দলের যোগাযোগ রাখতে চাইছেন। বস্তুত, সাতগাছিয়ার প্রাক্তন বিধায়কও বলেছেন, 'আরও অনেক দলত্যাগী ফিরে আসবেন'।

আরও পড়ুন: Malda জেলা পরিষদে সমীকরণ বদলের ইঙ্গিত, তৃণমূলে ফিরতে চান ৬ দলবদলু সদস্য

কীভাবে দলে ফেরা যাবে? নিজের ফেসবুকে প্রোফাইলে একটি ফর্মের ছবি আপলোড করেছেন দেবাংশু। সেই ফর্মে নিজের নাম, বিধানসভা বা লোকসভা কেন্দ্রের নাম লিখতে হবে। জানাতে হবে, কী কারণে বেসুরো হয়েছিলেন? আবার কেনইবা দলে ফিরতে চাইছেন? এমনকী,  ওই নেতা বা নেত্রী কি নিজেকে ধান্দাবাজ মনে করেন? জবাব দিতে হবে সেই প্রশ্নেরই! এরপর ফর্মটি কোথায় জমা দিতে হবে, তাও জানিয়ে দিয়েছেন তৃণমূলের এই যুবনেতা।

 

স্রেফ এটুকু পোস্ট করেই ক্ষান্ত হননি, নীচে দেবাংশু লিখেছেন, "সুর" ফিরে পেতে চাওয়া "বেসুরো" ব্যক্তিরা এই ফর্ম ডাউনলোড করে, ফিলাপ করে উল্লিখিত ঠিকানায় জমা দিন।

.