Debjani Mukherjee Mother Cries: চাপ দিচ্ছে সিআইডি! মেয়ে দেবযানীর জন্য মমতার কাছে বিচার চেয়ে কাঁদলেন মা

Debjani Mukherjee Mother Cries: 'আমি হাতজোড় করে অনুরোধ করছি, আর যেন কোনও কেসে আমার মেয়ে ফেঁসে না যায়। আমার দিকে একটু তাকান। আমি আর্থিক, মানসিক, শারীরিক, পারিবারিক সবদিক থেকে বিপর্যস্ত।'

Updated By: Sep 8, 2022, 05:51 PM IST
Debjani Mukherjee Mother Cries: চাপ দিচ্ছে সিআইডি! মেয়ে দেবযানীর জন্য মমতার কাছে বিচার চেয়ে কাঁদলেন মা
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেয়ে দেবযানীর জন্য মুখ্যমন্ত্রী মমতার কাছে বিচার চেয়ে কাঁদলেন মা  শর্বরী মুখোপাধ্যায়। জেলে দেবযানীকে সিআইডির 'চাপ'। শুভেন্দু অধিকারী ও সুজন চক্রবর্তীকে ৬ কোটি টাকা করে দিয়েছেন সুদীপ্ত সেন। এই মর্মে বয়ান দেওয়ার জন্য চাপ। এমন বিস্ফোরক অভিযোগ সারদা কেলেঙ্কারিতে ধৃত দেবযানী মুখোপাধ্য়ায়ের। এই অভিযোগে বার কাউন্সিলকে চিঠি লিখেছেন দেবযানী। অন্যদিকে তাঁর মেয়েকে সিআইডি-র এভাবে চাপ দেওয়ার ঘটনায় সিবিআই ও মানবাধিকার কমিশনকেও চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছেন দেবযানীর মা। 

২০১৩ সালে সারদা কেলেঙ্কারিতে গ্রেফতার হন দেবযানী মুখোপাধ্য়ায়। তারপর ৯ বছর পেরিয়ে গিয়েছে। এদিন জি ২৪ ঘণ্টার স্টুডিয়োও বসে মা শর্বরী মুখোপাধ্যায় বলেন, গত বুধবার ৩১ অগস্ট আমি জেলে গিয়েছিলাম। তখন মেয়ে দেবযানী জানাল যে, সিআইডি থেকে ৩ জন অফিসার এসেছিলেন। তাঁরা দেবযানীকে একথা বলার জন্য চাপ দিতে থাকেন যে, সুদীপ্ত সেনের কাছ থেকে শুভেন্দু অধিকারী ও সুজন চক্রবর্তী ৬ কোটি টাকা করে নিয়েছেন। সেটা দেবযানী দেখেছে, জানে ও দেবযানীর সামনে হয়েছে, এটা বলার জন্য চাপ দেওয়া হয়। যদিও দেবযানী জানেনই না যে তাঁরা আদৌ টাকা নিয়েছিলেন কিনা। তাঁর সামনে এরকম কিছু হয়নি। আর আজ পর্যন্ত শুভেন্দু অধিকারী ও সুজন চক্রবর্তী, দুজনের সঙ্গে কোনওদিন মুখোমুখি পর্যন্ত হননি দেবযানী। সারদার অফিসেও কোনওদিন এই দুজনকে আসতে দেখেননি দেবযানী।

আরও পড়ুন, Mamata Banerjee, Anubrata Mondal: কেষ্টকে বীরের মতো জেল থেকে ফেরাতে নির্দেশ মমতার

কীভাবে সিআইডি চাপ দিচ্ছে দেবযানী? মা শর্বরী মুখোপাধ্য়ায় বলেন, সিআইডি আরও ৯টা কেসের কথা বলছে। তাদের বক্তব্য, দেবযানী এই কথা স্বীকার করে নিলে, এই কেসগুলি থাকবে না। নইলে এই কেসগুলি ওপেন করা হবে। সিআইডির ওসি অভিজিৎ মুখোপাধ্যায় দেবযানীর কাছে যান বলে জানান মা। যদিও সিআইডির দাবি, দেবযানী মুখোপাধ্য়ায়ের মা শর্বরী মুখোপাধ্য়ায়ের অভিযোগ ভিত্তিহীন। তাদের দাবি, দেবযানীর সই করা কিছু চেক পাওয়া গিয়েছে। যার ভিত্তিতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে যায় সিআইডি। এখানে চাপ দেওয়ার কোনও প্রশ্ন নেই। সিআইডি তথ্য প্রমাণের উপর কাজ করে। অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

শর্বরী মুখোপাধ্য়ায় জানান, রাজ্য সরকারের সমস্ত মামলায় জামিন পেয়ে গিয়েছেন দেবযানী মুখোপাধ্য়ায়। তবে ওড়িশা ও অসমের কিছু মামলায় এখনও জামিন পাননি দেবযানী। যেগুলো সবই সিবিআইয়ের। এরপরই জি ২৪ ঘণ্টার স্টুডিয়োয় বসেই কান্নাভেজা চোখে হাতজোড় করে শর্বরী মুখোপাধ্যায় আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে। তিনি বলেন, 'আমি হাতজোড় করে অনুরোধ করছি, আর যেন কোনও কেসে আমার মেয়ে ফেঁসে না যায়। আমার দিকে একটু তাকান। আমি আর্থিক, মানসিক, শারীরিক, পারিবারিক সবদিক থেকে বিপর্যস্ত। ১৩, ১৪, ১৫-র পর এতদিন বাদে ২২-এ এসে আবার সিআইডি কেন? আমি ১২৮টা কেস নিয়ে জর্জরিত। আমাকে একটু দেখুন।' স্টুডিয়োয় বসে দেবযানীর মা যখন এই কথাগুলো বলছেন, তখন তাঁর চোখ দিয়ে গাল বেয়ে গড়িয়ে পড়ে জল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.