'দিলীপবাবু নিমতলা ঘাটে বসে থাকুন, সকাল থেকে লাশ গুনুন'

"মহিলারা এবার থেকে হাতে বটি, কাটারি এবং অস্ত্রশস্ত্র নিয়ে থাকুন... আপনারাও পাল্টা আক্রমণ চালান।"

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 25, 2020, 06:04 PM IST
'দিলীপবাবু নিমতলা ঘাটে বসে থাকুন, সকাল থেকে লাশ গুনুন'
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : বাগনানের ঘটনায় মূল অভিযুক্ত কুশ বেরা ও সঙ্গী শোভন মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন বিচারক। আজ ধৃতদের উলুবেড়িয়া মহকুমা আদালাতে তোলা হয়। ধৃতদের বিরুদ্ধে ৪৪৮ (মারপিট), ৩৭৬ (ধর্ষণ), ৫১১ (ধর্ষণের  চেষ্টা), ৩০২ (খুন) এবং ৩৪ (সংঘটিত অপরাধ) ধারায় মামলা রুজু করেছে পুলিস। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত কুশ বেরা। অন্যদিকে, ধৃতদের জেল হেফাজত নিয়ে প্রশ্ন তুলেছেন নির্যাতিতার আইনজীবী। কেন পুলিস হেফাজত চাওয়া হল না, প্রশ্ন তুলেছেন তিনি।

এদিন বাগনানের গোপালপুরের বাড়িতে মায়ের দেহ নিয়ে আসা হয়। সেইসময় এলাকায় আসেন বিজেপি মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পল। নিজেদের রক্ষার্থে এরপর থেকে মহিলাদের হাতে বটি, কাটারি নিয়ে থাকার পরামর্শ দেন তিনি। বলেন, "মহিলারা নিজেদের আত্মরক্ষার্থে এবার থেকে হাতে বটি, কাটারি এবং অস্ত্রশস্ত্র নিয়ে থাকুন। দুষ্কৃতীরা যদি আপনাদের উপর আক্রমণ চালায়, আপনারাও পাল্টা আক্রমণ চালান।" রাজ্যের আইনশৃঙ্খলা  ব্যবস্থা নিয়েও তোপ দাগেন অগ্নিমিত্রা। বাগনান থানায় গিয়ে তিনি হুঁশিয়ারি দেন, "আইনশৃঙ্খলা নিয়ে আর কী বলার আছে! ২০২১-এ সরকারে আসছি। হাতে আর মাত্র ৯ মাস। তারপর আপনাদেরও উচিত শিক্ষা দেব আমরা। তখন কে বাঁচায় দেখব! তৃণমূলের গুন্ডাবাহিনী যদি গর্তের ভিতর ঢুকে থাকে, তাদেরকে বের করে এনে উচিত শিক্ষা দেব‌।"

প্রসঙ্গত, বুধবার মন্ত্রী অরূপ রায় বলেছিলেন, বাগনানের ঘটনা 'অবৈধ সম্পর্ক'-এর পরিণতি। 'বিজেপি ঘোলা জলে মাছ ধরতে নেমেছে' বলেও কটাক্ষ করেন তিনি। কিন্তু মন্ত্রী অরূপ রায় বাগনানের ঘটনার সঙ্গে তৃণমূলের যোগ এড়ালেও, এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও স্পষ্ট বুঝিয়ে দেন যে প্রতিবাদ  কোনওভাবেই থামবে না। এদিন পশ্চিম মেদিনীপুরের গড়বেতা এলাকায় প্রধানমন্ত্রী গৃহ সম্পর্ক অভিযানে সামিল হন দিলীপ ঘোষ। সেখানেই তিনি বলেন, "প্রতিবাদ করা গণতান্ত্রিক অধিকার, এই আন্দোলন বিজেপি চালিয়ে যাবে।"

উল্টোদিকে বাগনানের ঘটনা নিয়ে রাজনীতি করার অভিযোগে অরূপ রায়ের পর এদিন ফের সরব হন তৃণমূল বিধায়ক তথা পরিষদীয় দলের সচিব সমীর চক্রবর্তী। দিলীপ ঘোষকে একহাত নিয়ে কড়া আক্রমণ করেন তিনি। বলেন, "নিমতলা ঘাটে বসে থাকুন দিলীপবাবু। সকাল থেকে প্রচুর লাশ আসবে। তা নিয়ে  ২০২১-এ রাজনীতি করবেন।"

আরও পড়ুন, বাগনানে মেয়ের সম্মান বাচাঁতে গিয়ে খুন মা! 'অবৈধ সম্পর্ক', অভিযুক্তের তৃণমূল যোগ উড়িয়ে দাবি মন্ত্রীর