তথ্য গোপন থেকে করোনা কিট নিয়ে কাটমানির অভিযোগ, বিস্ফোরক দিলীপ

পশ্চিমবঙ্গের অবস্থা 'হাতের বাইরে চলে যাচ্ছে' বলে দাবি করেছেন বিজেপি রাজ্য সভাপতি।

Reported By: অঞ্জন রায় | Updated By: Apr 14, 2020, 06:23 PM IST
তথ্য গোপন থেকে করোনা কিট নিয়ে কাটমানির অভিযোগ, বিস্ফোরক দিলীপ

নিজস্ব প্রতিবেদন : করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের গাইডলাইন মানা হচ্ছে না। কেন্দ্রীয় সরকারের কাছে তথ্য গোপন করা হচ্ছে। ডাক্তাদের ন্যূনতম সুরক্ষা দেওয়া হচ্ছে না। ঠিক এইভাবেই চাঁছাছোলা ভাষায় তোপ দাগলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এদিন সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ বলেন, "এই রাজ্য কোন টেস্ট হচ্ছে না । নাইসেড যা বলছে তাতে মানুষের মনে ভয় হচ্ছে । রাজ্য সরকার এটা নিয়ে ভাবুক। কেন্দ্রীয় সরকার সঠিক তথ্য চাইছে । হাওয়াই চপ্পল পরে ডাক্তার কাজ করছে । এটা ভাবা যায় না ।" তাঁর অভিযোগ, কেন্দ্র টাকা দিচ্ছে, কিন্তু রাজ্য সরকার সেই টাকা খরচ করছে না। রাজ্য সরকার কেন সেই টাকা খরচ করছে না? প্রশ্ন তুলেছেন তিনি।

দিলীপ ঘোষ বলেন, "বহু ডাক্তার আক্রান্ত। মানুষ ভয় পাচ্ছে । এই রাজ্যে লকডাউন সব চেয়ে কম ব্যবহার হচ্ছে। কেন ফুলের বাজার খোলা হল? এই রাজ্যে কোথায় টেস্ট হচ্ছে? সাধারণ মানুষ জানে না। কিট কেন দেওয়া হচ্ছে না?" পশ্চিমবঙ্গের অবস্থা 'হাতের বাইরে চলে যাচ্ছে' বলে দাবি করেছেন বিজেপি রাজ্য সভাপতি।

অভিযোগ করেন, "রাজ্য সরকারের হেল্পলাইনে ফোন করলে কেউ ফোন তোলেন না। বিজেপি লোকদের ত্রাণ নিয়ে যেতে বাধা দেওয়া হচ্ছে । ত্রাণ দিতে দেওয়া হচ্ছে না। জেলাশাসক ফোন ধরছে না। হাসপাতালে বিক্ষোভ হচ্ছে । কার্ড দেওয়া হচ্ছে না । এখানেও অনেক কোম্পানি এই কিট তৈরি করে । তবুও কোনও একটি কোম্পানিকে এটা তৈরি করতে দেওয়া হচ্ছে। এখানেও কি কাটমানির গল্প?" উল্লেখ্য, এভাবেই স্পষ্ট ভাষায় করোনা কিট নিয়ে এদিন কাটমানির প্রসঙ্গ তোলেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন, আরও ১৯ দিনের লকডাউন, শর্তসাপেক্ষে বাইরে বেরনোর অনুমতি, নিয়ম না মানলেই কড়া ব্যবস্থা

.