পশ্চিমবঙ্গে ২ কোটি বাংলাদেশি ঢুকেছে, ছড়িয়ে পড়েছে অন্য রাজ্যে: দিলীপ

দুর্গাপুজোর উদ্বোধনে অমিত শাহ কলকাতায় আসবেন বলে এদিন জানান দিলীপ ঘোষ।

Updated By: Sep 12, 2019, 04:50 PM IST
পশ্চিমবঙ্গে ২ কোটি বাংলাদেশি ঢুকেছে, ছড়িয়ে পড়েছে অন্য রাজ্যে: দিলীপ

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে ২ কোটি বাংলাদেশি অবৈধভাবে ঢুকেছে। তারা ছড়িয়ে পড়েছে বিভিন্ন রাজ্যে। দিল্লি থেকে ফিরে কলকাতা বিমানবন্দরে নেমে দাবি করলেন দিলীপ ঘোষ। এদিনই শহরে এনআরসি-র প্রতিবাদে পদযাত্রা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সভামঞ্চে মমতা হুঁশিয়ারি দিয়েছেন, বাংলায় এনআরসি চালু করতে দেবে না তৃণমূল। 

দুর্গাপুজোর উদ্বোধনে অমিত শাহ কলকাতায় আসবেন বলে এদিন জানান দিলীপ ঘোষ। শহরে আসছেন বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা। দিলীপ জানান, আগামী ২৭ সেপ্টেম্বর তিনি কলকাতায় আসবেন। ৩৭০ অনুচ্ছেদ নিয়ে একটি সভায় অংশ নেবেন জেপি নাড্ডা। ৩ সেপ্টেম্বর পর্যন্ত দুর্গাপুজোর উদ্বোধন হবে। এর মধ্যে যে কোনও একদিন কলকাতায় আসবেন অমিত শাহ। কোন পুজোর উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সেটা ঠিক করে দেবে রাজ্য বিজেপি। মমতাকে নিশানা করে দিলীপের কটাক্ষ, রাজ্যে বিসর্জনের জন্য হাইকোর্টে যেতে হয়। উনি ভুলভাল মন্ত্র পড়েন। ওনার কথায় কিছু যায় আসে না। কে আসবে না আসবে সেটা ওনার দেখার দরকার নেই। 

পশ্চিমবঙ্গে কোনওভাবেই এনআরসি চালু হতে দেবেন না বলে চ্যালেঞ্জ ছুড়েছেন মমতা। বলেছেন,''বাংলায় আমি যতদিন বেঁচে আছি ক্ষমতা থাকলে এনআরসি করো। চারটে জেনারেশন তৈরি করে রেখেছি। তারাও রুখে দাঁড়াবে।'' দিলীপ বলেন, ''উনি থাকতে এনআরসি হবে না। আমরা সেটা চাইও না। অসমে একটা পরীক্ষা করা হয়েছে, এবার বাকি দেশে করার চেষ্টা করব। প্রায় ২ কোটি বাংলাদেশি পশ্চিমবাংলায় ঢুকেছে। তারা ছড়িয়ে পড়েছে বিভিন্ন রাজ্যে।''

বামেদের সিঙ্গুর পদযাত্রা নিয়ে বিজেপির রাজ্য সভাপতির মন্তব্য, এটা ঠিকই তৃণমূল কংগ্রেস ব্যর্থ হয়েছে। বামেদের সুযোগ ছিল। কিন্তু তারাও পারেনি। বিজেপির দিকেই মানুষ আসছেন। 

আরও পড়ুন- রাজ্যে ট্রাফিক আইন ভাঙলে নতুন নিয়মে চড়া জরিমানা নয়, স্পষ্ট করলেন মমতা