Dilip ghosh: 'যেভাবে পালাচ্ছেন পদত্যাগ করা উচিত', পার্থ প্রসঙ্গে কটাক্ষ দিলীপের

শুক্রবার এই মামলার শুনানি হয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ এদিন বলেন, 'পার্থবাবুর পদত্যাগ করে দেওয়া উচিত'। 

Updated By: May 22, 2022, 02:52 PM IST
Dilip ghosh: 'যেভাবে পালাচ্ছেন পদত্যাগ করা উচিত', পার্থ প্রসঙ্গে কটাক্ষ দিলীপের
ফাইল ছবি

কিরণ মান্না: পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষাকবচের আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। SSC নিয়োগ দুর্নীতি মামলায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার এই মামলার শুনানি হয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ এদিন বলেন, 'পার্থবাবুর পদত্যাগ করে দেওয়া উচিত'। 

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির কথায়, "কমপক্ষে নৈতিকতার দিক থেকে পার্থবাবুর পদত্যাগ করে দেওয়া উচিত। যেভাবে উনি দৌড়ে পালাচ্ছে বাঁচার জন্য, তার মানে তিনি সেই অন্যায় অপরাধের সঙ্গে যুক্ত আছেন। একজন শিক্ষা মন্ত্রী হিসাবে নৈতিকতার দিক থেকে পদত্যাগ করা উচিত। তৃণমূলের সরকার এবং নেতারা মন্ত্রীদের নেতাদের বাঁচাবার জন্য সাধারণ মানুষের কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে। এসএসসি মামলায় সমস্ত চাকরির পরীক্ষা মানে কোটি কোটি টাকা দুর্নীতি হয়েছে আর সমস্ত রাস্তা বন্ধ হয়েছে। আমরা আশা করব তাড়াতাড়ি তদন্ত শেষ হবে। মানুষের টাকা পয়সা খরচ করিয়েছেন।"

প্রসঙ্গত, SSC মামলায় বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে CBI। SSC  নিয়োগে দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে CBI দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন পার্থ। এসএসসির নিয়োগ সংক্রান্ত বিষয় দেখভালের জন্য উপদেষ্টা কমিটি তৈরি করেছিলেন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ৫ সদস্যের উপদেষ্টা মণ্ডলীতের শীর্ষে ছিলেন শান্তিপ্রসাদ সিনহা। সূত্রের খবর অনুযায়ী, পার্থ চট্টোপাধ্যায় সিবিআই আধিকারিকদের জানিয়েছেন, কাজের চাপ থাকায় তাঁর কোনও নিয়ন্ত্রণ ছিল না উপদেষ্টা কমিটির ওপরে।

আরও পড়ুন, অন্য রাজ্যে জ্বালানির দাম কমালেও বাংলায় কেন কমেনি? মমতা সরকারকে প্রশ্ন দিলীপের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.