অন্য রাজ্যে জ্বালানির দাম কমালেও বাংলায় কেন কমেনি? মমতা সরকারকে প্রশ্ন দিলীপের

সাংসদ দিলীপ ঘোষ বলেন, রাজ্য শুধু সমালোচনা করবে আর কিছু করবে না। সারা দেশের বেশিরভাগ রাজ্য দাম কমিয়েছে। কেন্দ্র দু'বার দাম কমিয়েছে। কিন্তু রাজ্য পুরনো গান গেয়ে যাচ্ছে। 

Updated By: May 22, 2022, 01:55 PM IST
অন্য রাজ্যে জ্বালানির দাম কমালেও বাংলায় কেন কমেনি? মমতা সরকারকে প্রশ্ন দিলীপের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পেট্রোল ডিজেলের দামের (Petrol-Diesel Price) ওপর শুল্ক কমিয়েছে কেন্দ্র। এরপর কেরল, রাজস্থানের মত একাধিক রাজ্য দাম কমিয়েছে। তবে বাকি রাজ্যের মতো দাম কমেনি, এমনটাই দাবি বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতির। 

এদিন, রবিবার সকালে নিউটাউনের ইকোপার্কে প্রাতঃভ্রমণে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ বলেন, রাজ্য শুধু সমালোচনা করবে আর কিছু করবে না। সারা দেশের বেশিরভাগ রাজ্য দাম কমিয়েছে। কেন্দ্র দু'বার দাম কমিয়েছে। কিন্তু রাজ্য পুরনো গান গেয়ে যাচ্ছে। 

তিনি বলেন, "কেন্দ্র টাকা দিলে কমাবে পরের টাকায় এসব করবে।  কেন্দ্রের সব টাকা মনে হচ্ছে এনাদের টাকা। না রাজ্যে শিল্প আছে না কিছু আছে। অন্য রাজ্য থেকে মাল কিনে নিয়েছে এখানে বিক্রি করে জিএসটি পাচ্ছে  আর কেন্দ্র যে টাকা দিচ্ছে ওতেই সংসার চলছে। আবার কেন্দ্রকে চোখ দেখাচ্ছেন। সব দায়িত্ব কেন্দ্রের ঘরে। পশ্চিমবাংলায় পেট্রোলের দাম বেশি বাকি সব জায়গা তিনবার করে দাম কমেছে পশ্চিমবঙ্গ সরকার একবারও কমেনি।"

প্রসঙ্গত, শনিবার সন্ধেয় হঠাৎ বড় ঘোষণা করেছে কেন্দ্রের বিজেপি সরকার। পেট্রল এবং ডিজেলের উপর শুল্ক ছাড়ের ঘোষণা করেছে সরকার। ফলে মধ্যবিত্তকে কিছুটা স্বস্তি দিয়ে কমতে চলেছে জ্বালানির দাম। কেন্দ্রের পথে হেঁটে এবার বড় পদক্ষেপ নিল অবিজেপি শাসিত একটি রাজ্য।

শুক্রবার টুইট করে জ্বালানির দাম কমার ঘোষণা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তিনি জানান, পেট্রলের উপর লিটারে ৮ টাকা এবং ডিজেলের উপর লিটারে ৬ টাকা শুল্ক ছাড় দেবে সরকার। ফলে পেট্রলের দাম কমবে লিটারে সাড়ে ৯ টাকা এবং ডিজেলের ৭ টাকা।

আরও পড়ুন, Lake Club Death: ''রেসকিউ বোট থাকলে এমন ঘটত না'', ফিরহাদের নিশানায় পরিবেশ প্রেমীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.