Dilip Ghosh: বাংলার মানুষ গণেশ ও গাধা, দুই-ই বিসর্জন দেবে: দিলীপ

মমতা ব্যানার্জি জানেন তিনি অন্যায় করেছেন। কেন ১৫-২০ দিন পর উনি কথা বললেন। কেন পার্টি প্রথম থেকে সঙ্গে থাকেনি যদি বিশ্বাস আছে তার সাংসদদের উপরে। উনি জানেন যে অনৈতিক কাজ হয়েছে।

Updated By: Dec 9, 2023, 10:40 AM IST
Dilip Ghosh: বাংলার মানুষ গণেশ ও গাধা, দুই-ই বিসর্জন দেবে: দিলীপ

অয়ন ঘোষাল: প্রাতঃভ্রমণে বেরিয়ে মহুয়া মৈত্রকে বহিষ্কার ও সেই ঘটনায় মুখ্যমন্ত্রী সহ তৃণমূলের প্রতিক্রিয়া নিয়ে মুখ খুললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। একইসঙ্গে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্য়ায়কে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের কুরুচিকর মন্তব্য প্রসঙ্গেও।

প্রশ্ন: হিরণ আদনির  বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি কল্যাণের। 

দিলীপ ঘোষ: উনি তো রোজ অনেক কিছু দাবি করেন, প্রাইম মিনিস্টারের পদত্যাগও দাবি করেন, লোকসভার বিভিন্ন অভিযোগ দেখার জন্য লোকসভার বিভিন্ন কমিটি রয়েছে। প্রিভিলেজ কমিটি রয়েছে। আমি তার সদস্য, লোকসভার সদস্যদের কোনও অভিযোগ থাকলে তারা সেই কমিটিকে জানায়। খতিয়ে দেখা হয় ডাকা হয়, সাক্ষী নেওয়া হয়। তারা যদি কিছু করে কমপ্লেন করেন তার জন্য এথিক্স কমিটি আছে। এথিক্স কমিটি সব কিছু বিচার করেছে। সবার সাক্ষী নিয়েছে। মহুয়া মৈত্রর বিরুদ্ধে অভিযোগ, তাঁকে ডেকে তিনবার সুযোগ দেওয়া হয়েছে। উনি কথা বলেননি ওয়াক আউট করেছেন। সংসদের রীতি-নীতি এবং আইন অনুযায়ী সমস্ত প্রক্রিয়া হয়েছে সেখানে প্রস্তাব হয়েছে, তারপরে ভোট হয়। সেই প্রস্তাবে আলোচনা হয়েছে তারপরে সেখানে সমাধান হয়েছে। যেটা হয়েছে নিয়ম মেনে হয়েছে সুতরাং যারা চেঁচামেচি করছেন তারা অন্যায়ের পক্ষে চোরের পক্ষে দুর্নীতির পক্ষে কথা বলছেন।

প্রশ্ন: লোকসভা ভোটের তিন মাস আগেই বহিষ্কার মহুয়া মৈত্র। তাতে কি হাত শক্ত হল তৃণমূলের? মুখ্যমন্ত্রীও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন, ওনাকে ফের প্রার্থী করা হবে। 

দিলীপ ঘোষ: এছাড়া তো ওনার কাছে লোকই নেই। উনি আজ পর্যন্ত পার্টি থেকে বহিষ্কার করেছেন মানিক বাবুকে কেষ্ট বাবুকে? পার্থ বাবুকে কোনওমতে করেছেন। জ্যোতিপ্রিয়কে করতে পারবেন? করতে পারবেন না। এছাড়া ঠগ বাছতে গা উজাড় হয়ে যাবে। কিন্তু মমতা ব্যানার্জি জানেন তিনি অন্যায় করেছেন। কেন ১৫-২০ দিন পর উনি কথা বললেন। কেন পার্টি প্রথম থেকে সঙ্গে থাকেনি যদি বিশ্বাস আছে তার সাংসদদের উপরে। উনি জানেন যে অনৈতিক কাজ হয়েছে। সব থেকে বড় সমস্যা হয়েছে কংগ্রেসের। মায়ের চেয়ে মাসির দরদ বেশি। মমতা ব্যানার্জির যা না কষ্ট হয়েছে, অধীর চৌধুরীর তার বেশি কষ্ট হয়েছে। কারণ তাদের এখন মরার বাঁচার প্রশ্ন। তিনটে রাজ্যে হারার পরে চিৎ হয়ে গেছে। এখন মহুয়া মৈত্রকে ধরে বাঁচার চেষ্টা করছে। পশ্চিমবঙ্গের মানুষ গণেশ এবং গাধা দুটোকেই বিসর্জন দেবে।

প্রশ্ন: মুখ্যমন্ত্রী বলেছেন লজ্জার দিন, গণতন্ত্রকে হত্যা করেছে বিজেপি। ৪৯৫ পাতার রিপোর্ট আধ ঘন্টায় শেষ এবং খারিজ! বলতে দেওয়া হয়নি মহুয়া মৈত্র কে। 

দিলীপ ঘোষ: আমরাও বলেছি এটা সবথেকে লজ্জার দিন। একজন জনপ্রতিনিধি ৩০-৩৫ লাখ লোকের প্রতিনিধিত্ব করেন পার্লামেন্টে। তাঁর ব্যবহার আচরণ কথাবার্তা জীবনচরিত্র কী হওয়া উচিত সেটা উদাহরণ হওয়া উচিত। আমাদের কাছে অত্যন্ত লজ্জার যে বাংলার একজন মহিলা সদস্য চুরির দায়ে তার সদস্যপদ খারিজ হয়েছে। পশ্চিম বাংলার মানুষ কি চোর নাকি? এই চিত্র কি সারা ভারতে যাবে নাকি! মহিলা মানে কি চোর হবে নাকি? যা ইচ্ছা করার অধিকার থাকবে? যা ইচ্ছা বলবেন যাকে তাকে? আর তার পক্ষে দাঁড়াচ্ছেন আপনারা? আপনাদের লজ্জা করে না।

প্রশ্ন: মহুয়া মৈত্র ইস্যু নিয়ে দিল্লিতে সরব হতে চলেছেন মুখ্যমন্ত্রী। দিল্লিতে আন্দোলনের প্রস্তুতি তৃণমূলের। 

দিলীপ ঘোষ: লোক নাই, খালি ফোকলা আওয়াজ দিচ্ছেন উনি। নিজের চোর নেতাদের বাঁচাতে ব্যস্ত আর ভিত বাঁচানোর চেষ্টা করছে। পাহাড়ের মানুষের জীবন ৮ বছর ধরে ধ্বংস করে দিয়েছেন। পাহাড়কে শ্মশানে পরিণত করেছেন। কোন চিন্তা নেই ওনার। ওনার খালি ভোটের চিন্তা আর চোর নেতাদের চিন্তা। 

প্রশ্ন: গিরিরাজ সিংহের মন্তব্যে জোরালো হবে তৃণমূলের প্রতিবাদ!

দিলীপ ঘোষ: আপনি এই ধরনের লোকেদের সঙ্গে রাস্তায় নাচবেন! আর সেটা যদি কেউ বলেছেন, হিম্মত আছে গিরিরাজ সিংয়ের। বাংলার কেউ বলতে পারবে? মুখ্যমন্ত্রীর কাজ কি না নাচা ওদের সঙ্গে! খেতে পারছে না চা বাগানের লোকেরা। রেশন পাচ্ছে না।  তাদের জমির পাট্টা দেওয়ার কথা ছিল, কেন্দ্র সরকার বাড়ি বানিয়ে দিত শ্রমিকদের। ৩ প্রজন্ম ওইখানে আছে। কিছুই নেই ওনাদের কাছে। একসময় চা বাগানে চাকরি করত, এখন ছেড়ে চলে যাচ্ছে পশ্চিমবঙ্গ থেকে। কেন এই অবস্থা হয়েছে? আর তিনি নেচে বেড়াচ্ছেন!

আরও পড়ুন, Mamata On Mahua: 'মহুয়াকে সরিয়ে গণতন্ত্রের বাইপাস সার্জারি করল বিজেপি!'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.