মমতার ৩৭০ ধারা বিলোপে আপত্তি ছিল না, উনিও বুঝেছেন এটা ভালো পদক্ষেপ: দিলীপ

মঙ্গলবার লোকসভায় পাশ হয়েছে জম্মু-কাশ্মীর পুনর্গঠন বিল ও ৩৭০ অনুচ্ছেদ বিলোপের প্রস্তাব। 

Updated By: Aug 7, 2019, 09:29 PM IST
মমতার ৩৭০ ধারা বিলোপে আপত্তি ছিল না, উনিও বুঝেছেন এটা ভালো পদক্ষেপ: দিলীপ

নিজস্ব প্রতিবেদন: ৩৭০ অনুচ্ছেদ বিলোপের বিষয়টি নিয়ে আপত্তি নেই মমতার। তবে যেভাবে তা বিলোপ করা হয়েছে, প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। মমতার বক্তব্য হাতিয়ার করেই দিলীপ ঘোষ বুধবার বলেন, মমতাও বুঝেছেন এটা ভালো পদক্ষেপ। 

মঙ্গলবার লোকসভায় পাশ হয়েছে জম্মু-কাশ্মীর পুনর্গঠন বিল ও ৩৭০ অনুচ্ছেদ বিলোপের প্রস্তাব। মঙ্গলবারই চেন্নাইয়ের যাওয়ার পথে দমদম বিমানবন্দরে এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিক্রিয়া দেন,'সিদ্ধান্তের বিষয়বস্তু নয়, পদ্ধতি নিয়ে সহমত নন। এটা গণতান্ত্রিক প্রক্রিয়া করা হয়নি।' এদিন বিজেপির রাজ্যসভাপতি বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধিতা করেননি। পদ্ধতি নিয়ে আপত্তি আছে ওনার। তিনিও বুঝেছেন এটা ভালো করেছে বিজেপি। সে কারণে ওয়াকআউট করেছেন।'

দিলীপের সংযোজন, 'লোকসভায় গিয়ে দেখছি ওদের অবস্থা না পশু, না পাখি, বাদুরের মতো ঝুলছে। এটা করা ছাড়া ওদের কিছু করার ছিল না।' এরপর রাম মন্দির তৈরি হবে বলেও আশাবাদী দিলীপ ঘোষ।

রাজ্যসভার পর মঙ্গলবার লোকসভাতেও পাশ হয় জম্মু-কাশ্মীর পুনর্গঠন বিল। পক্ষে ভোট পড়েছে ৩৭০টি। বিপক্ষে ৭০টি ভোট। ৩৭০ অনুচ্ছেদ বিলোপের প্রস্তাবে ভোট পড়েছে ৩৫১টি। বিরুদ্ধে ভোট দিয়েছেন ৭১জন সাংসদ। ভোটদানে বিরত থেকেছেন একজন।

আরও পড়ুন- ৩৭০ অপব্যবহার করে পণ্ডিত-বৌদ্ধদের খতম করেছেন, কোথায় ছিল সেকুলারিজম: লাদাখের সাংসদ  

.