রাষ্ট্রপতি শাসনে বাবুলকে সমর্থন দিলীপের; হিম্মত থাকলে করে দেখাক, পাল্টা TMC-র

বাংলায় কি রাষ্ট্রপতি শাসন? 

Updated By: Nov 20, 2020, 11:12 PM IST
রাষ্ট্রপতি শাসনে বাবুলকে সমর্থন দিলীপের; হিম্মত থাকলে করে দেখাক, পাল্টা TMC-র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ৩৫৬ ধারা জারি নিয়ে তৃণমূল-বিজেপি তরজা। রাষ্ট্রপতি শাসন জারির ইঙ্গিত দেন বাবুল সুপ্রিয়। বলেন,''রাজ্যে বিজেপি কর্মীদের খুন করা হচ্ছে। সংবিধানে সংস্থান রয়েছে।'' তাঁকে সমর্থন করেন দিলীপ ঘোষ। তার পাল্টা তৃণমূলের ব্রাত্য বসু বলেন,''হিম্মত থাকলে করে দেখাক।'' তৃণমূল কর্মীদের ভয় দেখানোর চেষ্টা বলে মনে করেন সৌগত রায়।   

বাংলায় কি রাষ্ট্রপতি শাসন? চলতি মাসেই রাজ্যে এসে অমিত শাহ বলে গিয়েছিলেন, তার আর দরকার নেই। মে মাসের পর সরকারটাই থাকবে না। এ দিন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন,''২-৩ বছরে ১৩০ জনের বেশি বিজেপি কর্মীকে খুন করা হয়েছে পশ্চিমবঙ্গে। এভাবে চললে সংবিধানে নির্দিষ্ট ব্যবস্থা রয়েছে।'' বাবুলকে সমর্থন দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়,''দেখুন ৩৫৬ ধারা জারির একটা প্রক্রিয়া আছে। এটা সাংবিধানিক ব্যবস্থা। সুজাপুরে বিস্ফোরণ হল, সাম্প্রদায়িক দাঙ্গা হচ্ছে,সুষ্ঠু নির্বাচন হবে না বলে মনে করছেন সাধারণ মানুষ। তাই সরকারকে সরিয়ে ৩৫৬ ধারা জারির করা উঠছে। আমাদের মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেননি তার আগে সাধারণ মানুষ, বিরোধী নেতারা বলছেন। গণতন্ত্রে বিশ্বাসী কোনও নির্বাচিত সরকারকে সরিয়ে দেব না। মানুষ দাবি করলে কেন্দ্রীয় সরকার ভাববে। আমরা রাষ্ট্রপতি শাসন জারিতে নীতিগত বিশ্বাসী নই।'' 

বিজেপি নেতৃত্বকে পাল্টা দিয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। বলেন, ''বারবার রাষ্ট্রপতি শাসনের কথা বলে তৃণমূল কর্মীদের ভয় দেখানোর চেষ্টা হচ্ছে। রাজ্যে রাষ্ট্রপতি শাসন কিছুতেই জারি হবে না।'' রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর চ্যালেঞ্জ, হিম্মত থাকলে রাষ্ট্রপতি শাসন জারি করে দেখাক।

আরও পড়ুন- সুজাপুর যেতে বাধা BJP প্রতিনিধিদের; প্রমাণ হল ব্যাপার আছে: দিলীপ

.