নেতার সব ছাড়া পেলেও ছাড়া পেলেন না ১২ জন বাম কর্মী

নেতার সব ছাড়া পেলেও ছাড়া পেলেন না বারো জন বাম কর্মী। জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে তাদের বিরুদ্ধে। নবান্ন অভিযান ঘিরে সংঘর্ষের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ছটি নির্দিষ্ট মামলা দায়ের হয়েছে হেস্টিংস ও ময়দান থানায়।  দাঙ্গা, বেআইনি জমায়েত, কর্তব্যরত সরকারি কর্মীর ওপর হামলা,সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে । ধৃতদের আজ ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে।

Updated By: May 23, 2017, 08:57 AM IST
নেতার সব ছাড়া পেলেও ছাড়া পেলেন না ১২ জন বাম কর্মী

ওয়েব ডেস্ক: নেতার সব ছাড়া পেলেও ছাড়া পেলেন না বারো জন বাম কর্মী। জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে তাদের বিরুদ্ধে। নবান্ন অভিযান ঘিরে সংঘর্ষের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ছটি নির্দিষ্ট মামলা দায়ের হয়েছে হেস্টিংস ও ময়দান থানায়।  দাঙ্গা, বেআইনি জমায়েত, কর্তব্যরত সরকারি কর্মীর ওপর হামলা,সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে । ধৃতদের আজ ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে।

আরও পড়ুন বামেদের নবান্ন অভিযান ঘিরে গণ্ডগোল, পুলিসের লাঠিতে আহত হলেন বিমান বসু

প্রসঙ্গত, সোমবার কী হয়নি? পুলিস-বিক্ষোভকারী খণ্ডযুদ্ধ। ইটবৃষ্টি, কাঁদানে গ্যাস, জলকামান। বামেদের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার গঙ্গার দুপারে। ধস্তাধস্তিতে অসুস্থ কান্তি গাঙ্গুলি-বিমান বসু। ব্যারিকেড ভেঙে নবান্নে ঢুকতে গিয়ে গ্রেফতার সুজন চক্রবর্তী-অশোক ভট্টাচার্য-আনিসুর রহমান সহ ২৪জন বাম বিধায়ক। নবান্ন অভিযান। দীর্ঘদিন পর অ্যাকশনে বামেরা। ধুন্ধমার গঙ্গার দুপারে। কোথাও ইটবৃষ্টি, কোথাও পুলিসের লাঠি।কোথাও পুলিসের মারে রক্ত ঝরল আন্দোলনকারীদের। চলল জল কামান-ফাটল কাঁদানে গ্যাসের সেল।শুরুটা অবশ্য এমন রণংদেহি ছিল না। ঘড়িতে তখন একটা। পুলিসকে বিভ্রান্ত করে নবান্ন ঢোকার চেষ্টা করেন সুজন চক্রবর্তী-অশোক ভট্টাচার্য-আনিসুর রহমানরা। কালো কাচ ঢাকা গাড়িতে এলেও নবান্নের উত্তর গেটে CPM বিধায়কদের আটকে দেয় পুলিস। গ্রেফতার হন ২৪জন বাম বিধায়ক। বাম বিধায়কদের গ্রেফতারের খবর ছড়াতেই আগুনে ঘি পড়ে। শহরের বিভিন্ন পয়েন্ট জড়ো বাম কর্মী সমর্থকরা ক্ষোভে ফেটে পড়েন।

আরও পড়ুন  আগুন লাগার দেড়ঘণ্টা পরে ঘটনাস্থলে পৌঁছল দমকল, বিক্ষোভ দেখালেন ক্ষতিগ্রস্থরা

.