Kolkata: 'এখনই CID-র সমনের উত্তর দেওয়ার প্রয়োজন নেই' Suvendu-কে জানাল হাইকোর্ট

বিরোধী দলনেতার জন্য রক্ষাকবচ চেয়ে আদলতে সওয়াল।

Updated By: Sep 6, 2021, 02:39 PM IST
Kolkata: 'এখনই CID-র সমনের উত্তর দেওয়ার প্রয়োজন নেই' Suvendu-কে জানাল হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন: 'এখনই CID-র সমনের উত্তর দেওয়ার প্রয়োজন নেই'-শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhkari) জানাল কলকাতা হাইকোর্ট। কেন মামলা বিচারধীন থাকা সত্বেও শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhkari) তলব? এই প্রশ্নে হাইকোর্টে সওয়াল করেন তাঁর আইনজীবীরা। রাজ্যের বিরোধী দলনেতার জন্য রক্ষাকবচ চাওয়া হয়। সোমবার দুপুর ২টায় মামলার পরবর্তী শুনানি। 

প্রাক্তন দেহরক্ষীর মৃত্যুতে তাঁকে CID তলব, ত্রিপল মামলা ইত্যাদি বিভিন্ন বিষয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhkari)। এই নিয়ে সোমবারই কলকাতা হাইকোর্টে সওয়াল করবেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)-র আইনজীবীরা। তাঁর বিরুদ্ধে সমস্ত মামলার তদন্ত CBI-কে দেওয়ার আবেদন করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। এই মামলায় গত শুনানিতে আদালতের পর্যবেক্ষণ ছিল, "পুলিশ তদন্ত করবে। শাস্তি দেবে আদালত। এটা মানুষকে বোঝাতে হবে। অনেক ক্ষেত্রে গ্রেফতারির ক্ষমতাকে অপব্যবহার করা হয়।" এই বিষয়ে রাজ্যের সওয়াল ছিল, "মামলাকারী (শুভেন্দু অধিকারী) গ্রেফতারের ভয় পাচ্ছেন। তাই মামলাগুলো CBI-কে দিতে আবেদন করেছেন।"

আরও পড়ুন: WB By-Poll: সোমবারই দিল্লিতে Suvendu! জল্পনা তুঙ্গে

আরও পড়ুন: Suvendu: দেহরক্ষীকে নিয়েই শুভেন্দুকে সওয়াল! বিরোধী দলনেতার জন্য ৪৩ পাতার প্রশ্নবাণ CID-র

প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর অস্বাভাবিক মৃত্যুর তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার সকাল ১১টায় শুভেন্দুকে তলব করেছিল CID। তনে দিনভর একগুচ্ছ কর্মসূচি থাকায় হাজিরা দেননি তিনি। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে ই-মেল করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। তবে এই CID তলব নিয়েই হাইকোর্টে সওয়ালের সম্ভবনা রয়েছে। উচ্চ আদালতে সওয়াল করতে পারেন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) আইনজীবীরা।