টার্গেট পড়ুয়ারা, কোডের মাধ্যমে অনলাইনে মাদকের রমরমা ব্যবসা কলকাতায়

মাদক ক্রেতাদের অধিকাংশই শহরের নামি শিক্ষা প্রতিষ্টানের পড়ুয়া। এদের প্রায় প্রত্যেকেই বলছেন, একটি কোড লিঙ্ক তারা পান। সেই কোড লিঙ্ক ভেঙেই তারা সেন্ডারের কাছে পৌঁছান

Updated By: Dec 16, 2017, 08:37 PM IST
টার্গেট পড়ুয়ারা, কোডের মাধ্যমে অনলাইনে মাদকের রমরমা ব্যবসা কলকাতায়

নিজস্ব প্রতিবেদন: কোড নামের আড়ালে কলকাতায় মাদক ব্যবসা চলছে রমরমিয়ে। অনলাইনে সেইসব মাদক চলে ‌যাচ্ছে গ্রাহকদের কাছে। গ্রাহকদের অধিকাংশই পড়ুয়া। এমনটাই মনে করছে নারকোটিক কন্ট্রোল ব্যুরো।

ম্যাও, ইয়াবা, চম্পা, বিল্লি, জিরো জিরো সেভেন প্রভৃতি কোড নামের আড়ালে ওইসব মাদক বিক্রি করা হচ্ছে। এদের অধিকাংশই আসে বাংলাদেশ, মায়ানমার থেকে। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে এনসিবি-র রিপোর্টে।

মাদক ক্রেতাদের অধিকাংশই শহরের নামি শিক্ষা প্রতিষ্টানের পড়ুয়া। এদের প্রায় প্রত্যেকেই ২৪ ঘণ্টাকে বলছেন, একটি কোড লিঙ্ক তারা পান। সেই কোড লিঙ্ক ভেঙেই তারা সেন্ডারের কাছে পৌঁছান। কোড না মিললে ড্রাগ পাওয়া সম্ভব নয়। জানা ‌যাচ্ছে ওইসব মাদকের দাম আকাশ ছোঁয়া। নূন্যতম দাম তিরিশ হাজার টাকা।

মাদক আসক্তদের অধিকাংশই জড়িয়ে পড়ছে নিছক মজা করতে গিয়ে। প্রথম দিকে মজা করার জন্য মাদক নেওয়ার পর তা অভ্যাসে পরিণত হয়ে ‌যাচ্ছে। সেখান থেকে বেরিয়ে আসতে পারছে না শহরের নামি স্কুল কলেজের পড়ুয়ারা। এমনটাই বলছে মাদকাসক্তরা।

আরও পড়ুন-তথ্যপ্রমাণ পর্যাপ্ত নয়, জাকির নাইককে ক্লিনচিট ইন্টারপোলের