ঘুরে দাঁড়াতে কর্মিসভা প্রাক্তন মুখ্যমন্ত্রীর

আগামী দুমাসে উত্তর ২৪ পরগনার এক কোটি মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাবে সিপিআইএম। রবিবার বুদ্ধদেব ভট্টাচার্যের উপস্থিতিতে সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের কাজকর্মে মানুষ অসন্তুষ্ট বলে মনে করছেন দলীয় নেতারা। তাই, পঞ্চায়েত ভোটের প্রস্তুতি হিসাবে সাধারণ মানুষের সমস্যা নিয়ে আন্দোলনের ওপর জোর দিচ্ছে সিপিআইএম।

Updated By: Apr 1, 2012, 09:12 PM IST

আগামী দুমাসে উত্তর ২৪ পরগনার এক কোটি মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাবে সিপিআইএম। রবিবার বুদ্ধদেব ভট্টাচার্যের উপস্থিতিতে সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের কাজকর্মে মানুষ অসন্তুষ্ট বলে মনে করছেন দলীয় নেতারা। তাই, পঞ্চায়েত ভোটের প্রস্তুতি হিসাবে সাধারণ মানুষের সমস্যা নিয়ে আন্দোলনের ওপর জোর দিচ্ছে সিপিআইএম।
উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় তাঁদের  কাজ করতে বাধা দেওয়া হচ্ছে। আক্রান্ত হচ্ছেন দলীয় নেতাকর্মীরা। এমনই অভিযোগ, জেলা সিপিআইএম নেতৃত্বের। এই পরিস্থিতিতে জেলায় সংগঠনকে মজবুত করতে রবিবার দমদমের রবীন্দ্রভবনে জেলা কমিটি থেকে আঞ্চলিক কমিটির সদস্যদের নিয়ে সভা ডাকা হয়েছিল। উপস্থিত ছিলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, জেলা সম্পাদক গৌতম দেব সহ অন্যান্য নেতারা। সভায় পার্টি কংগ্রেসের প্রেক্ষাপট ব্যাখ্যা করেন বুদ্ধদেববাবু।
তবে, আলোচনার মূল লক্ষ্য ছিল বর্তমান পরিস্থিতিতে কর্মসূচি গ্রহণ। সাধারণ মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে তোলার ওপরই গুরুত্ব দিয়েছেন সিপিআইএম নেতৃত্ব। বিধানসভা নির্বাচনের বিপর্যয় কাটিয়ে পঞ্চায়েত ভোটের আগে ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি শুরু করে দিল সিপিআইএম।

.