Durga Puja 2022: বাংলার জৌলুস নষ্ট হয়ে গিয়েছে বামেদের ৩৪ বছরে, বালিগঞ্জে পুজোর উদ্বোধনে এসে সরব মমতা

মমতা বলেন, এখন ডিজিটালের যুগ চলছে। এই ডিজিটাল পয়সা দিয়ে তৈরি হয়। বিজেপি ও সিপিএমের পয়সায় এখন ডিজিটাল চলছে। বিজেপি ও সিপিএম এখন এক

Updated By: Sep 26, 2022, 08:56 PM IST
Durga Puja 2022: বাংলার জৌলুস নষ্ট হয়ে গিয়েছে বামেদের ৩৪ বছরে, বালিগঞ্জে পুজোর উদ্বোধনে এসে সরব মমতা

পিয়ালি মিত্র: কলকাতা ও জেলা মিলিয়ে কয়েকশো পুজোর উদ্বোধন করছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। কোথাও নিজে গিয়ে, কোথাও ভার্চুয়ালি গিয়ে ওইসব পুজোর উদ্বোধন করছেন তিনি। অনেক জায়গায় তিনি বিভিন্ন বিষয়ে বিরোধীদের নিশানাও করছেন। সোমবার আদি বালিগঞ্জের পুজোর উদ্বোধনে গিয়ে বামদের তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, বাম আমলের ৩৪ বছরে বাংলার গ্লামারটা নষ্ট হয়ে গিয়েছে। একসময় এই বাংলাই ছিল ভারতের রাজধানী। ভারতের সবচেয়ে বড় স্টেশন ছিল হাওড়া। শুধু বদনাম, বদনাম আর বদনাম। কখনও কৃষকদের জমি দখল, কখনও গুলি চালনা, কখনও কারও পা কেটে নেওয়া, আনন্দমার্গীদের হত্যা, কখনও ২১ জুলাই ১৩ জনকে খুন, কখনও নন্দীগ্রামে ১৪ জনকে হত্যা।

আরও পড়ুন-Madan Mitra: মহালয়ায় শুভেন্দু-দিলীপের ছবিতে মালা-তর্পণ, মদনের বিরুদ্ধে থানায় বিজেপি

কলকাতার যেকটি ঐতিহ্যবাহী পুজো রয়েছে তার মধ্যে রয়েছে আদিবালিগঞ্জের পুজো। সেউ পুজোর উদ্বোধনে এসে মমতা বলেন, এখানে বলা উচিত কিনা জানি না, এই পাড়া দেখলেই মনে পড়ে যায় রুকবানুরের ভাই রিজওয়ানুরের কথা। এখন ডিজিটালের যুগ চলছে। এই ডিজিটাল পয়সা দিয়ে তৈরি হয়। বিজেপি ও সিপিএমের পয়সায় এখন ডিজিটাল চলছে। বিজেপি ও সিপিএম এখন এক। আমরা স্লোগান দিয়েছিলাম বদল তাই বদলা নয়। তাই জেনেশুনেও আমরা কারও গায়ে হাত দিইনি। ফাইলের পর ফাইল উধাও। আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে ফাইলে। আলমারির পর আলমারি নেই। আমাদের কোনও কোনও জিনিস বের হচ্ছে। কেন জানিস! তোদের লোকেরা ওখানে বসে রয়েছে। আমি কারও চাকরি খাইনি। 

রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক মামলা নিয়ে আইনজীবী ও সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্যকে নিশানা করেন মমতা। বলেন, মামলা করার আগে যেসব বার্থ সার্টিফিকেট দিয়েছিলেন তা বড় স্ক্যাম। সেইসব কাগজ কোথায়? ভাবছেন আমাদের কাছে নেই? সব রয়েছে। সারদা কাদের আমলে হয়েছে? আমি তো গ্রেফতার করেছি ২০১২ তে। আমার সরকার এসেছে ২০১১ তে। আমি কাশ্মীরের বাটালিক থেকে ধরে এনেছিলাম। কাদের আমলে হয়েছে এই সব? আজ বড় বড় কথা। চোরের মায়ের বড় গলা! এখন এমন বলছে যেন আঙ্গুর ফল টক। আঙ্গুর ফল টক হয়, মিষ্টি খুব কম হয়। শুনুন বাতাবি গাছে কখনো মুসুম্বি হয় না। শুনুন, মহাত্মা গান্ধী, কবি নজরুল, নেতাজী সুভাষ, ভগৎ সিং, রবিদাস একটাই হয়। অনেক বড় বড় কথা বলছেন। বড় বড় জ্ঞান দিচ্ছেন আবার কয়েকজন। রোজ আমাকে নিয়ে ভ্যাঙাচ্ছে। এরকম করতে করতে যেদিন তুমি বেঁকে যাবে, সেদিন আমি তোমাকে সোজা করে দেব। ট্রিটমেন্ট করিয়ে। মানে চিকিৎসা করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.