Durga Puja 2022: ববির কাছে বন্দুকের গুলি চেয়েছিলেন সুব্রতদা! একডালিয়ায় অগ্রজের স্মৃতিচারণ মমতার

সুব্রতদার একটু চেস্টের সমস্যা ছিল। একবার খুব ঘরঘর করছিল। ববি ওকে বলেছিল, আপনার তো শরীর খারাপ দেখছি। আপনি হাসপাতালে ভর্তি হোন। তখন সুব্রতদা বলেছিলেন, না রে মেনে নিতে পারছি না। এর থেকে আমাকে দুটো বন্দুকের গুলি দে

Updated By: Sep 27, 2022, 07:56 PM IST
Durga Puja 2022: ববির কাছে বন্দুকের গুলি চেয়েছিলেন সুব্রতদা! একডালিয়ায় অগ্রজের স্মৃতিচারণ মমতার

প্রবীর চক্রবর্তী: সুব্রত মুখোপাধ্যায়ের পাড়ায় পুজোর উদ্বোধন করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন অভিযোগে তাঁর উপরে একসময়ে চাপ সৃষ্টি করছিল তদন্তসংস্থা। তাতেই অপমানিত বোধ করেছিলেন রাজ্যের তত্কালীন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মঙ্গলবার একডালিয়ায় পুজোর উদ্বোধন করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সুব্রতদার একটু চেস্টের সমস্যা ছিল। একবার খুব ঘরঘর করছিল। ববি ওকে বলেছিল, আপনার তো শরীর খারাপ দেখছি। আপনি হাসপাতালে ভর্তি হোন। তখন সুব্রতদা বলেছিলেন, না রে মেনে নিতে পারছি না। এর থেকে আমাকে দুটো বন্দুকের গুলি দে। একটা নিজেকে মারব আর অন্যটা আমাকে যারা অপমান করেছে তাদের মারব। মানুষটা চলে গিয়েছে। কথাগুলো হয়তো রয়ে যাবে।

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

উল্লেখ্য, কলকাতার বিভিন্ন পুজোর উদ্বোধনে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওইসব উদ্বোধনে বিভিন্ন ইস্যু ধরে বিরোধীদের নিশানা করতে ছাড়েননি তৃণমূল নেত্রী। স্বাভাবিকভাবেই একডালিয়ায় গিয়ে তাঁর বহুদিনের সঙ্গে সুব্রত মুখোপাধ্যায়ের কথা টেনে আনেন মমতা বন্দ্যোপাধ্যায়। নারদ মামলায় অভিযোগ ছিল সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। এনিয়ে তদন্ত নেমেছিলেন কেন্দ্রীয় তদন্ত সংস্থা। কেন্দ্রীয় সংস্থার কথা উল্লেখ না করেও সুব্রত মুখোপাধ্যায়ের উপরে যে কেন্দ্রীয় সংস্থা চাপ সৃষ্টি করেছিল তা উল্লেখ করেন মমতা। দলের আরও  অনেক নেতাকে এভাবেই অপমান করা হয়েছিল বলে উল্লেখ করেন মমতা।

সোমবার আদি বালিগঞ্জের পুজোর উদ্বোধনে গিয়ে বামদের তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, বাম আমলের ৩৪ বছরে বাংলার গ্লামারটা নষ্ট হয়ে গিয়েছে। একসময় এই বাংলাই ছিল ভারতের রাজধানী। ভারতের সবচেয়ে বড় স্টেশন ছিল হাওড়া। শুধু বদনাম, বদনাম আর বদনাম। কখনও কৃষকদের জমি দখল, কখনও গুলি চালনা, কখনও কারও পা কেটে নেওয়া, আনন্দমার্গীদের হত্যা, কখনও ২১ জুলাই ১৩ জনকে খুন, কখনও নন্দীগ্রামে ১৪ জনকে হত্যা।

কলকাতার যেকটি ঐতিহ্যবাহী পুজো রয়েছে তার মধ্যে রয়েছে আদিবালিগঞ্জের পুজো। সেউ পুজোর উদ্বোধনে এসে মমতা বলেন, এখানে বলা উচিত কিনা জানি না, এই পাড়া দেখলেই মনে পড়ে যায় রুকবানুরের ভাই রিজওয়ানুরের কথা। এখন ডিজিটালের যুগ চলছে। এই ডিজিটাল পয়সা দিয়ে তৈরি হয়। বিজেপি ও সিপিএমের পয়সায় এখন ডিজিটাল চলছে। বিজেপি ও সিপিএম এখন এক। আমরা স্লোগান দিয়েছিলাম বদল তাই বদলা নয়। তাই জেনেশুনেও আমরা কারও গায়ে হাত দিইনি। ফাইলের পর ফাইল উধাও। আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে ফাইলে। আলমারির পর আলমারি নেই। আমাদের কোনও কোনও জিনিস বের হচ্ছে। কেন জানিস! তোদের লোকেরা ওখানে বসে রয়েছে। আমি কারও চাকরি খাইনি। 

....(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.