অবশেষে দুর্গাপুজোর মূলস্রোতে সামিল সোনাগাছি, এবার মহাসমারোহে পুজো করবেন যৌনকর্মীরা

অবশেষে শারদোত্‍সবের মূলস্রোতে সামিল  হচ্ছে সোনাগাছি।  বড় রাস্তার মোড়েই এবার মহা সমারোহে দুর্গাপুজো করবেন যৌনকর্মীরা। রীতিমতো থিমনির্ভর দুগ্গাপুজো নিয়েই এখন সরগরম সোনাগাছি।

Updated By: Aug 5, 2014, 09:35 PM IST
অবশেষে দুর্গাপুজোর মূলস্রোতে সামিল সোনাগাছি, এবার মহাসমারোহে পুজো করবেন যৌনকর্মীরা

কলকাতা: অবশেষে শারদোত্‍সবের মূলস্রোতে সামিল  হচ্ছে সোনাগাছি।  বড় রাস্তার মোড়েই এবার মহা সমারোহে দুর্গাপুজো করবেন যৌনকর্মীরা। রীতিমতো থিমনির্ভর দুগ্গাপুজো নিয়েই এখন সরগরম সোনাগাছি।

খুঁটিপুজো হয়ে গেছে কদিন আগেই। অবিনাশ কবিরাজ স্ট্রিট আর চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের মোড়ে সেই থেকেই চলছে সীমা, শিউলিদের ঘনঘন আনাগোনা। গামছা আর ফুলে মোড়া খুঁটিটাই যেন এখন ওদের নয়ণের মনি। এই মোড়ে পুজো করতে চেয়ে গতবছর থানা আর আদালতে চক্কর কাটতে হয়েছিল। শেষমেশ অনুমতি মিললেও বড়রাস্তার মোড়ে পুজোর আয়োজন করা সম্ভব হয়নি। এবার তাই দুমাস আগে থেকেই প্রস্তুতি শুরু হয়েছে পুরোদমে। সোনাগাছির যৌনকর্মীদের সংগঠন দুর্বার মহিলা সমন্বয় কমিটিই পুজোর উদ্যোক্তা।

দুর্বার মহিলা সমন্বয় কমিটি সচিব, ভারতী দের জানালেন সেই কথাই।

বারবনিতা পল্লির মাটি ছাড়া দুর্গাপুজো হয় না। অথচ শারদোত্‍সবে এতদিন এরাই ছিল ব্রাত্য।

এই অচলায়তনই ভাঙতে চেয়েছিলেন দুর্বারের লড়াকু যৌনকর্মীরা। আশপাশের মানুষও আসবেন ওঁদের মণ্ডপে। ঘুচে যাবে ব্যবধান। ওঁদের এতদিনের সেই স্বপ্ন এবার সফল হওয়ার পথে। নিজেদের পুজোয় আনন্দে মেতে উঠতে পারবেন ভেবেই  সীমা, শিউলিরা আহ্লাদে আটখানা।

কালীঘাট,বউবাজারের যৌনপল্লীতে এবারও পুজোর বাধা কাটেনি। পথ দেখাল সোনাগাছি।

 

.