'সাতে সাত', যুবরাজের রেকর্ড ভেঙেছেন শিক্ষামন্ত্রী, সৌরভকে চিঠি DYFI-এর

সৌরভকে চিঠিতে রম্য রচনার ঢঙে লেখা হয়েছে,'আমরা এরাজ্যের মানুষ রোলমডেল হিসেবে এতদিন আপনাকেই চিনতাম। কিন্তু এখন বুঝতে পারছি, আপনি ঠিক ততটা সফল হয় উঠতে পারেননি'।

Updated By: Feb 20, 2019, 05:39 PM IST
'সাতে সাত', যুবরাজের রেকর্ড ভেঙেছেন শিক্ষামন্ত্রী, সৌরভকে চিঠি DYFI-এর

মৌমিতা চক্রবর্তী

মাধ্যমিক পরীক্ষায় সাতটি বিষয়ের প্রশ্নপত্রই ঘুরছে হোয়াটসঅ্যাপে। অভিযোগ, পরীক্ষা শুরুর কিছুক্ষণ পরই ফাঁস হয়ে গিয়েছে প্রশ্নপত্র। ইতিমধ্যেই ধরা পড়েছে পাঁচ অভিযুক্ত। শেষ দিন জীবনবিজ্ঞান পরীক্ষাতেও প্রশ্নপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে বলে অভিযোগ। পার্থ চট্টোপাধ্যায়কে তামাশা করতে সৌরভ গঙ্গোপাধ্যায়কে চিঠি দিল সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই। কিন্তু, প্রশ্ন উঠছে, বিষয়টির সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কোনও সম্পর্ক নেই। তা সত্ত্বেও তাঁকে কেন টেনে আনা হল?         

সৌরভকে চিঠিতে রম্য রচনার ঢঙে লেখা হয়েছে,'আমরা এরাজ্যের মানুষ রোলমডেল হিসেবে এতদিন আপনাকেই চিনতাম। কিন্তু এখন বুঝতে পারছি, আপনি ঠিক ততটা সফল হয় উঠতে পারেননি। এক নতুন প্রতিভার উন্মেষ আপনার গৌরবকে ছাপিয়ে গিয়েছে। মাধ্যমিক পরীক্ষায় আজ নিয়ে পরপর সাতদিন প্রশ্ন ফাঁস হওয়ায় মাননীয় শিক্ষামন্ত্রী সাতে সাত পেয়েছেন। যুবরাজ সিংয়ের ছয় বলে ছটা ছয় মারার রেকর্ডও ভেঙেছেন এই অভূতপূর্ব কীর্তি আমাদের বিস্মিত ও মুগ্ধ করেছে। আমরা মনে করছি, শিক্ষামন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে উনি ক্রীড়াক্ষেত্রে মনোনিবেশ করলে দেশবাসী সমৃদ্ধ হবে। উনি আরও রেকর্ড ভাঙবেন ও গড়বেন বলে আমাদের স্থির বিশ্বাস'।         

বুধবারও পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যে প্রশ্নপত্র ভাইরাল হওয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তদন্ত করছে সিআইডি।ধরা পড়েছে পাঁচ অভিযুক্ত। কিন্তু, সাতদিন পর এসএফআইয়ের এমন চিঠি নিয়ে উঠছে নানা প্রশ্ন। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিষয়টির দূরদূরান্তের কোনও সম্পর্ক নেই। তাঁকে কেন বিতর্কে টেনে আনা হল? প্রশ্নপত্র ফাঁসের মতো গুরুতর বিষয় নিয়ে ঠাট্টাতামাশাও কতটা যুক্তিযুক্ত, উঠছে সেই প্রশ্নও।     

আরও পড়ুন- পুলওয়ামা: নিজেকে সিআরপিএফ পরিচয় দেওয়া এই বাঙালি যুবক আদতে ঠগ

.