Bypolls: রাজ্যের আর্জি খারিজ, ১২ এপ্রিলই ভোট বালিগঞ্জ ও আসানসোলে

উচ্চমাধ্যমিকের মাঝেই উপনির্বাচন।

Updated By: Mar 15, 2022, 07:47 PM IST
Bypolls: রাজ্যের আর্জি খারিজ, ১২ এপ্রিলই ভোট বালিগঞ্জ ও আসানসোলে

নিজস্ব প্রতিবেদন: হাতে আর বেশি সময় নেই। রাজ্যে উপনির্বাচনের (Bypolls) দিন বদলের আর্জি খারিজ করে দিল নির্বাচন কমিশন (Election Commission of India)। ১২ এপ্রিলই ভোট হবে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র ও আসানসোল লোকসভা কেন্দ্রে। কমিশন সূত্রে তেমনই খবর।

সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর যখন খালি হয়ে গিয়েছে বালিগঞ্জ বিধানসভাকেন্দ্রটি, তখন তৃণমূলে যোগ দেওয়ার পর আবার আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবুল সুপ্রিয়। কবে হবে উপনির্বাচন? ১২ এপ্রিল ভোটগ্রহণের দিনক্ষণ ঘোষণা করেছে কমিশন। বিজ্ঞপ্তি জারি করা হয় শনিবার। আসানসোলে এবার তৃণমূল প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী  শত্রুঘ্ন সিনহা। বালিগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাবুল সুপ্রিয়। টুইট করে দুই কেন্দ্রে প্রার্থীদের নাম ঘোষণা করেছেন খোদ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

এদিকে ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক, চলবে ২০ এপ্রিল পর্যন্ত। পরীক্ষার মাঝেই উপনির্বাচন! ভোটের দিন পরিবর্তনের আর্জি জানিয়ে কমিশনে চিঠি দিয়েছিল রাজ্য। কমিশন সূত্রে খবর, নিয়মমাফিক কোনও আসন শূন্য হলে ৬ মাসের মধ্যে ভোট করাতে হয়। সেই হিসেবে ১৪ এপ্রিলের মধ্যে ভোট প্রক্রিয়া শেষ করতেই হবে বালিগঞ্জ বিধানসভাকেন্দ্র ও আসানসোল লোকসভাকেন্দ্রে। ফলে হাত বেশি সময় না থাকায় উপনির্বাচনের দিনক্ষণ বদল করার সম্ভব নয়। বরং রাজ্য সরকার উচ্চমাধ্য়মিকের দিনক্ষণ বদলের চিন্তাভাবনা করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.