Municipal Election 2022: বৃহস্পতিবারই জারি বিজ্ঞপ্তি? পুরভোট নিয়ে সর্বদল বৈঠক কমিশনের

প্রচারের সময়সীমা বাড়ানোর দাবি তৃণমূলের।

Updated By: Feb 2, 2022, 11:22 PM IST
Municipal Election 2022: বৃহস্পতিবারই জারি বিজ্ঞপ্তি? পুরভোট নিয়ে সর্বদল বৈঠক কমিশনের

নিজস্ব প্রতিবেদন: কোভিড পরিস্থিতিতে ভোট পিছিয়ে গিয়েছে ৪ পুরনিগমে। স্রেফ বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোলই নয়, ফেব্রুয়ারিতেই ভোট হবে রাজ্যে বাকি ১০৮ পুরসভাতেও (Municipal Election 2022)। কবে? ২৭ ফেব্রুয়ারি। বিজ্ঞপ্তি জারি করার আগে সর্বদল বৈঠক (All Party Meeting) করল নির্বাচন কমিশন (Election Commission)। আগামিকাল, বৃহস্পতিবার জেলাশাসকদের সঙ্গে বৈঠক। জারি করা হতে পারে বিজ্ঞপ্তিও।

ব্যবধান মাত্র এক সপ্তাহের। ১২ ফেব্রুয়ারি ভোট হবে  বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোল পুরনিগমে, আর ২৭ ফেব্রুয়ারি বাকি ১০৮ পুরনিগমে। কীভাবে এই নির্বাচন? বিভিন্ন রাজনৈতিক দলের মতামত জানল কমিশন। এদিন কলকাতায় কমিশনে দফতরে সর্বদল বৈঠকে অংশ নেন তৃণমূল (TMC), বিজেপি (BJP), সিপিএম (CPM) ও কংগ্রেসের (Congress) প্রতিনিধিরা।

আরও পড়ুন: Jagdeep Dhankhar on Mamata: 'এভাবে আমাকে ভয় দেখানো যাবে না', রাজ্যপালের নিশানায় মুখ্যমন্ত্রী

কোভিড বিধি মেনে রাত আটটা পর্যন্ত প্রচারের অনুমতি দিয়েছে কমিশন। সর্বদল বৈঠকে প্রচারের সময়সীমা বাড়ানোর দাবি করেছে তৃণমূল। রাজ্যের শাসকদলের তরফে তাপস রায় বলেন, 'রাজ্যের শান্তিপূর্ণভাবে পুরভোট করার জন্য যা যা করণীয়, তা কমিশনকে করতে হবে। কমিশনের সব সিদ্ধান্তই আমরা মেনে নেব। তবে প্রচারের সময় আরও ঘণ্টা বাড়ানোর জন্য বলেছি'। পুরভোট ৪ সপ্তাহ পিছিয়ে দেওয়ার দাবিতে এখনও অনড় বিজেপি। সর্বদল বৈঠকে কোভিড পরিস্থিতির কথা তুলে ধরেন শিশির বাজোরিয়া ও অগ্নিমিত্রা পাল। একই দাবি তোলেন কংগ্রেসের আশুতোষ চট্টোপাধ্যায়, অসিত মিত্র-ও।

 

আরও পড়ুন: Kolkata Metro: বাজেটে 'ব্রাত্য' বাংলার মেট্রো! ব্যতিক্রম শুধু এই প্রকল্প

এদিকে কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট করার যে দাবি তুলেছিল বিরোধীরা, তা কার্যত খারিজ করে দিয়েছে কমিশন। সূত্রের খবর, রাজ্য পুলিস দিয়েই হবে পুরভোট। প্রতিটি বুথে থাকবে সশস্ত্র পুলিসকর্মীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.