কেন্দ্র-রাজ্য সংঘাত জারি, কলকাতা পুলিসের ২ ডিসিকে তলব ইডির

সুপ্রিম কোর্টের নির্দেশের যত তাড়াতাড়ি সম্ভব রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

Updated By: Feb 6, 2019, 12:14 PM IST
কেন্দ্র-রাজ্য সংঘাত জারি, কলকাতা পুলিসের ২ ডিসিকে তলব ইডির
বাঁ দিকে- কল্যাণ মুুখোপাধ্যায়, ডানদিকে- মুরলিধর শর্মা

নিজস্ব প্রতিবেদন:  কেন্দ্র- রাজ্য সংঘাত চলছেই। এবার কলকাতা পুলিসের দুই ডিসিকে ডেকে পাঠাল ইডি। রোজভ্যালি মামলায় ডিসি STF ও ডিসি SEDকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস পাঠানো হয়েছে। তদন্তে দুই অফিসার যাতে সহযোগিতা করে তার জন্য রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে চিঠি দিয়ে আবেদন জানিয়েছে ইডি। কল্যাণ মুখোপাধ্যায় ও মুরলিধর শর্মাকে তলব করেছে ইডি। 

এদিকে, সুপ্রিম কোর্টের নির্দেশের যত তাড়াতাড়ি সম্ভব রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।  এজন্য ইতিমধ্যেই ডিএসপি তথাগত বর্ধনের নেতৃত্বে ৯ সদস্যদের বিশেষ তদন্তকারী টিম গড়া হয়েছে। দিল্লিতে সিবিআই অধিকর্তার সঙ্গে বৈঠক করছেন টিমের সদস্যরা। তাঁরা কলকাতায় ফেরার পরই জিজ্ঞাসাবাদের দিনক্ষণ ঠিক হবে।

আরও পড়ুন: কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে কবে জেরা করবে সিবিআই? জানালেন CBI যুগ্ম অধিকর্তা

 সিবিআই সূত্রে খবর,  নগরপালকে হাজির হওয়ার জন্য নোটিস পাঠানো তোড়জোড় শুরু হয়েছে। মেল ও ফ্যাক্স দুইয়ের মাধ্যমেই কমিশনারকে নোটিস পাঠানো হচ্ছে। তবে, কলকাতায় নয় নগরপালকে শিলং নিয়ে গিয়ে জেরা করতে চায় সিবিআই।

তবে, কলকাতায় নয় নগরপালকে শিলং নিয়ে গিয়ে জেরা করতে চায় সিবিআই। সিবিআই সূত্রের খবর, রাজীব কুমারের কাছ থেকে সন্তোষজনক উত্তর না আসা পর্যন্ত জেরা চলবে।  সূত্রের খবর, আজই দিল্লিতে সিবিআই অধিকর্তার সঙ্গে বিশেষ তদন্তকারী টিমের বৈঠক হবে। তারপরই কলকাতা ফিরবেন তাঁরা। দিনক্ষণ ঠিক হওয়ার পর গোটা টিমই শিলং উড়ে যাবে। সেখানেই নগরপালকে জেরা করবেন সিবিআই তদন্তকারীরা।

.