Abhishek Banerjee: ফের তলব অভিষেককে, হাইকোর্টে কী বলল ইডি?

'সমন পাঠানো হয়েছে মানেই গ্রেফতারের প্রশ্ন নেই। ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে তদন্তকারী সংস্থা। নিজেরাই ভাবছেন গ্রেফতারের কথা'। 

Updated By: Sep 12, 2023, 07:13 PM IST
Abhishek Banerjee: ফের তলব অভিষেককে, হাইকোর্টে কী বলল ইডি?

অর্ণবাংশু নিয়োগী: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের তলব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। 'সমন পাঠানো হয়েছে মানেই গ্রেফতারের প্রশ্ন নেই। ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে তদন্তকারী সংস্থা। নিজেরাই ভাবছেন গ্রেফতারের কথা'-- হাইকোর্টে বলল ইডি।

আরও পড়ুন: Narada Scam: 'যাতায়াতের প্লেনভাড়া ও থাকার খরচ না দিলে কলকাতায় যাওয়া সম্ভব নয়', সিবিআই-কে ইমেল ম্যাথুর

ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটিতে অভিষেক। কিন্তু যেদিন কমিটির প্রথম বৈঠক, সেদিনই তলব ইডি-র! তাহলে? ১৩ সেপ্টেম্বর কলকাতায় ইডি-র দফতরে হাজিরা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।  ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দেবেন না তিনি। সূত্রের খবর তেমনই।

এদিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডি বিরুদ্ধে ফের কলকাতা হাইকোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন? তাঁর অভিযোগ, বেআইনিভাবে লিপস অ্যান্ড বাউন্ডসে অফিসে তল্লাশি চালিয়েছে ইডি। এদিন সেই মামলার শুনানি হয় বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে।

শুনানিতে ইডির আইনজীবী বলেন, 'গ্রেফতার করতে হলে সমন পাঠাবো কেন? গিয়ে গ্রেফতার করে নেওয়া হবে। অন্য বেঞ্চে মামলা চলছে। সেখানে রিপোর্ট দিতে হবে। তাই সমন পাঠানো হয়েছে'। তাঁর প্রশ্ন, 'সমন পাঠানো মানেই কড়া পদক্ষেপ নেওয়া'? এরপর বিচারপতি তীর্থঙ্কর ঘোষ বলেন, 'সমন পাঠানো হয়েছে।  জিজ্ঞাসাবাদ সমস্যা নেই। তল্লাশিতেও বাধা নেই। তবে অন্য কিছুর জন্য একটু অপেক্ষা করুন। তাই বলা হয়েছে কড়া পদক্ষেপ না নিতে'।

আরও পড়ুন: Calcutta High Court: সংঘাত পৌঁছল আদালতে, রাজ্যপালের অফিসকে হলফনামা দেওয়ার নির্দেশ হাইকোর্টের...

লিপস অ্যান্ড বাউন্ডসে হিসেবরক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায় অভিযোগ, 'তল্লাশি চলাকালীন কোম্পানির কম্পিউটারে ১৬ এক্সেল ফাইল ডাউনলোড করেছেন ইডি আধিকারিকরা। ওই ফাইলগুলির সঙ্গে লিপস অ্যান্ড বাউন্সসের কোনও সম্পর্ক নেই'।  এদিন আদালতের নির্দেশে  ১৬টি ফাইল জমা দেওয়া হল হাইকোর্টে। 

বিচারপতি তীর্থঙ্কর ঘোষ বলেন, 'এই মামলা অনেকদিন ধরে চলছে। আর টানার দরকার নেই। শেষ করতে হবে। ১৯ তারিখ দুপুর দেড়টায়  শুনানি  শেষ করা হবে। সেই মত প্রস্তুত হয়ে আসবেন সবাই'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.