Ayan Shil, Recruitment Scam: উচ্চ প্রভাবশালী রাজনৈতিক নেতাদের মদতেই পুরসভায় ২০০ কোটি টাকার নিয়োগ দুর্নীতি!

শুক্রবার অয়ন শীলের বাড়িতে উদ্ধার করা নথির তথ্য মুখবন্ধ খামে আদালতে জমা দেয় ইডি। যারপরই পুর নিয়োগ দুর্নীতির তদন্তে শুক্রবার বড় নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, সিবিআই চাইলে পুরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তও করতে পারে।

Updated By: Apr 22, 2023, 01:45 PM IST
Ayan Shil, Recruitment Scam: উচ্চ প্রভাবশালী রাজনৈতিক নেতাদের মদতেই পুরসভায় ২০০ কোটি টাকার নিয়োগ দুর্নীতি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা হাইকোর্টে ইডির রিপোর্টে গুরুত্বপূর্ণ তথ্য। অয়ন শীলের বাড়িতে পুরসভার নিয়োগ সংক্রান্ত নথির খোঁজ দিল ইডি। অয়ন শীলের বাড়িতে পুরসভায় নিয়োগ সংক্রান্ত একাধিক নথি উদ্ধার হয়েছে বলে দাবি ইডির। কাঁচড়াপাড়া, নিউ ব্যারাকপুর, টিটাগড়, বরানগর, কামারহাটি, হালিশহর, দক্ষিণ দমদম, উত্তর দমদমের মত একাধিক পুরসভার নাম রয়েছে বলে ইডি সূত্রে খবর। ইডির দাবি, অপরাধ সংঘটিত করার পিছনে রয়েছে উচ্চ প্রভাবশালী ব্যক্তি। পুরসভার নিয়োগে রাজনৈতিক নেতাদের মদত রয়েছে। ওএমআর কারচুপি করে বেআইনি নিয়োগ করা হয়। চাকরির প্রতিশ্রুতি দিয়ে কম করে ২০০ কোটি টাকা আয় করেছেন অয়ন শীল। 

প্রসঙ্গত, শুক্রবার অয়ন শীলের বাড়িতে উদ্ধার করা নথির তথ্য মুখবন্ধ খামে আদালতে জমা দেয় ইডি। যারপরই পুর নিয়োগ দুর্নীতির তদন্তে শুক্রবার বড় নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, সিবিআই চাইলে পুরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তও করতে পারে। কারণ তাঁর মতে, দুর্নীতির জাল অনেক দূর দূর পর্যন্ত ছড়িয়ে। তাই চাইলে ইডির রিপোর্টের সূত্র ধরে এফআইআর দায়ের করে তদন্ত করতে পারে সিবিআই। তদন্ত করে রিপোর্ট জমা দেবে সিবিআই। আগামী ২৮ এপ্রিল মামলার পরবর্তী শুনানি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, 'পুর নিয়োগের তদন্ত করতে পারবে সিবিআই। এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে।' যার জবাবে সিবিআই জানিয়েছে, তারা তদন্ত করতে রাজি। সিবিআই জানায়,'আদালত নির্দেশ দিলে এফআইআর দায়ের করে তদন্ত করতে রাজি।'

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় গতকাল রীতিমতো ভর্ৎসনার সুরে বলেন, 'সাধারণ মানুষ মাত্র ১০ হাজার টাকা আয় করতে হিমশিম খাচ্ছেন। ১০ হাজার টাকা উপার্জনের জন্য খেটে মরছেন। আর এক-একজনের কাছে এত এত টাকা! অর্পিতা মুখোপাধ্যায়েরদের কাছে এত টাকা আসে কোথা থেকে? একাংশ রাজনৈতিক নেতাদের কাছে কোটি কোটি টাকা! আসছে কোথা থেকে? এইসব নেতাদের ছুঁলেই কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে। আর সাধারণ মানুষকে ছুঁয়ে দেখুন বাজারে তাদের কত দেনা আছে। সাধারণ মানুষের সব জানা উচিত। কারণ, দেশের আসল মালিক তার জনগণ।' 

আরও পড়ুন, Tapas Saha, Recruitment scam: 'রাজ্য নেতারা নামেই নেতা', দুর্নীতি ইস্যুতে বিস্ফোরক তাপস সাহা তুললেন মমতা-অভিষেক প্রসঙ্গও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.