Rujira Banerjee: রুজিরাকে নোটিস, কয়লা পাচার মামলায় তলব ইডির! ৮ জুন হাজিরার নির্দেশ

এদিন সকালেই বিদেশ যাওয়ার পথে দমদম বিমানবন্দরে আটকানো হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। সন্তানদের নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায় বিদেশ যাচ্ছিলেন। তাঁর দুবাই যাওয়ার কথা ছিল।

Updated By: Jun 5, 2023, 02:18 PM IST
Rujira Banerjee: রুজিরাকে নোটিস, কয়লা পাচার মামলায় তলব ইডির! ৮ জুন হাজিরার নির্দেশ

বিক্রম দাস: রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে ইডির নোটিস। হাজিরার জন্য তলব রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। ৮ জুন হাজিরা দেওয়ার জন্য তলব করা হয়েছে রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। এমনটাই খবর ইডি সূত্রে। ৮ জুন তাঁকে সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দেওয়ার জন্য বলা হয়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, কয়লা দুর্নীতি মামলায় অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে জিজ্ঞাসাবাদ করতে চান ইডি আধিকারিকরা।

নোটিস ফর অ্যাপিয়ারেন্স বা Summon for Appearence দেওয়া হয়েছে রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। অর্থাত্, সশরীরে হাজিরার নির্দেশ। জানা যাচ্ছে, একটা সার্কুলার ছিল। তাই রুজিরা বন্দ্যোপাধ্য়ায় যখন এদিন সকালে দমদম বিমানবন্দরে পৌঁছন বিদেশ যাত্রার উদ্দেশে, তখন তাঁকে আটকানো হয়। এরপর যখন রুজিরা বন্দ্যোপাধ্য়ায় ইমিগ্রেশন ডিপার্টমেন্ট বা অভিবাসন দফতরের কাছে ইমিগ্রেশন ক্লিয়ার করতে যান, তখনই তাঁর পাসপোর্ট ডিটেইলস মিলিয়ে দেখা হয়। সূত্রের খবর, সার্কুলারের সঙ্গে ডিটেইলস মেলার পরই অভিবাসন দফতরের তরফে যোগাযোগ করা হয় ইডির সঙ্গে। ইডির কাছে জানতে চাওয়া হয়, কী করণীয়। তারপরই সন্তানদের নিয়ে বিদেশ যাত্রা থেকে আটকানো হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। অন্যদিকে ইডির তরফে সশরীরে হাজিরার নোটিস পাঠানো হয়।

উল্লেখ্য, এদিন সকালেই বিদেশ যাওয়ার পথে দমদম বিমানবন্দরে আটকানো হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে। সন্তানদের নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায় বিদেশ যাচ্ছিলেন। তাঁর দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু সেইসময়ই বিমানবন্দরে তাঁকে আটকানো হয়। সুপ্রিম কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে আটকানো হয়েছে বলে অভিযোগ ওঠে। যে মর্মে অভিষেক বন্দ্যোপাধ্যায় আদালত অবমাননার মামলা দায়ের করতে চলেছেন বলেও সূত্রের খবর। কিন্তু কী কারণে কেন আটকানো হয় রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে? প্রথমে তা স্পষ্ট জানা যায়নি। তবে নির্দিষ্ট কিছু নির্দেশ বা অর্ডার থাকাতেই তাঁকে আটকানো হয়েছে বলে সূত্র মারফত জানা যায়। যদিও, রুজিরা বন্দ্যোপাধ্য়ায়ের বিদেশ যাত্রার ক্ষেত্রে সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল। কিন্তু তারপরেও তাঁকে আটকানো হয় বিমানবন্দরে। এরপর ১০টা নাগাদ বিমানবন্দর থেকে বেরিয়ে যান রুজিরা।

এই ঘটনায় তৃণমূল সাংসদ শান্তনু বন্দ্যোপাধ্য়ায় তোপ দাগেন যে এই সবটাই রাজনৈতিক প্রতিহিংসার কারণে। তিনি বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ভয় তাঁদের কীভাবে গ্রাস করেছে, এটা তার একটা ভয়ংকর নিদর্শন। এর আগেও আমরা দেখেছি, রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে কীভাবে হেনস্থা করা হয়েছে, তাঁর পরিবারকে কীভাবে হেনস্থা করা হয়েছে। আজকে আবার সেই ন্যক্কারজনক ঘটনা।' অন্যদিকে এই ঘটনায় বিজেপির রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য সাফ উড়িয়ে দেন তৃণমূলের রাজনৈতিক প্রতিহিংসার তত্ত্ব। তিনি বলেন, 'বিমানবন্দরে কোন কারণে কোন অফিসার কাকে আটকেছেন, তা দূর থেকে আমাদের বলা সম্ভব নয়। কেন আটকানো হয়েছে, জানি না।'

আরও পড়ুন, Sujay Krishna Bhadra: নতুন ৩ সংস্থার খোঁজ, ইডির নজরে 'কালীঘাটের কাকু'-র ৫০ ব্যাংক অ্যাকাউন্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.