Abhishek Banerjee: পিছিয়ে গেল অভিষেকের হাজিরা, ইডিকে কী নির্দেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের?

'নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত স্বচ্ছ নয়। শুভেন্দু অধিকারীর এক্স হ্যান্ডেলে দেখা গিয়েছে গোপন তথ্য শেয়ার করেছেন'। আদালতে দাবি অভিষেকের আইনজীবী মনু সিংভির।

Updated By: Oct 5, 2023, 04:34 PM IST
Abhishek Banerjee: পিছিয়ে গেল অভিষেকের হাজিরা, ইডিকে কী নির্দেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের?

অর্ণবাংশু নিয়োগী: জল্পনা চলছিলই। ৯ অক্টোবর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হচ্ছে না অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। কেন? 'সমন করতে ডাকতে হলে ১৯ অক্টোবরের আগে অথবা ২৬ অক্টোবরে পর ডাকতে হবে', ইডিকে প্রাথমিক নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন:  Partha Bhowmick | CV Ananda Bose: 'অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখে রাজ্যপাল পালাচ্ছেন', কটাক্ষ সেচমন্ত্রীর

নিয়োগ দুর্নীতি মামলায় নজরে লিপস অ্যান্ড বাউন্ডস। অভিষেককে ফের তলব করেছিল ইডি। কবে? ৯ অক্টোবর। হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার সিঙ্গল বেঞ্চের নির্দেশ, 'অনুসন্ধান এবং তদন্ত যাতে 'ব্যাহত না হয়, দেখতে হবে ইডি অধিকর্তাকে'। পাল্টা ডিভিশনের দ্বারস্থ তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড।  

এদিন ফের মামলাটির শুনানি হয় বিচারপতি সৌমেন সেন ও উদয় কুমারের ডিভিশন বেঞ্চে। এদিন আদালতে মামলাকারীর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন, 'নিয়োগ দুর্নীতি মামলা তদন্ত স্বচ্ছ নয়। শুভেন্দু অধিকারীর এক্স হ্যান্ডেলে দেখা গিয়েছে গোপন তথ্য শেয়ার করেছেন'। বিচারপতি সৌমেন সেনের মন্তব্য, 'মাথায় রাখতে হবে যাতে গোপন তথ্য বাইরে না আসে'।

ডিভিশন বেঞ্চের প্রশ্ন, '১৯ মাস করে ইডি কী করেছেন'? জবাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী বলেন, 'আমরা কি করেছি সেটা দেখুন। তিনি (অভিষেক বন্দ্যোপাধ্যায়) তদন্তে সহযোগিতা করছেন না। আমরা প্রস্তুত। বললে আজই প্রশ্ন করতে পারি'। বিচারপতি সৌমেন সেন বলেন, 'আরও তথ্য জোগাড় করুন। প্রয়োজন মত জিজ্ঞাসাবাদ করুন'। 

ইডি-র পাল্টা সওয়াল, 'এখানে অনেক প্রভাবশালী। যারা গ্রেফতার হয়েছে তারাও প্রভাবশালী। যখনই পদক্ষেপ নেওয়া হয়েছে তারা অভিযোগ করেছে'। ডিভিশন বেঞ্চের মন্তব্য, 'এটা বুঝতে পারা যাচ্ছে না, আদালত কথা তদন্তকারী সংস্থা মানতে সমস্যা কোথায়'! ইডির ডেপুটি ডিরেক্টরকে ডিসেম্বরের মধ্যে তদন্ত শেষ করার মৌখিক নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন:  Teesta River Flood: তিস্তার জলোচ্ছ্বাসে বিপন্ন টোটোগাঁও! সরিয়ে আনা হল অসংখ্য পরিবার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.