Partha Bhowmick | CV Ananda Bose: 'অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখে রাজ্যপাল পালাচ্ছেন', কটাক্ষ সেচমন্ত্রীর

এরই মধ্যে বৃহস্পতিবার কলকাতা থেকে সকালের বিমানেই বাগডোগরা বিমানবন্দরে এসে নামেন পশ্চিমবঙ্গের সেচ দফতরের মন্ত্রী পার্থ ভৌমিক। বাগডোগরা বিমানবন্দর থেকে তিনি সোজা চলে যান গজলডোবার বন্যা প্লাবিত এলাকায়। সেখানে সেচ বিভাগের একাধিক আধিকারিক ও ইঞ্জিনিয়ারদের সঙ্গে আলোচনা করেন।

Updated By: Oct 5, 2023, 01:17 PM IST
Partha Bhowmick | CV Ananda Bose: 'অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখে রাজ্যপাল পালাচ্ছেন', কটাক্ষ সেচমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে এলেন সেচমন্ত্রী। সিকিমের বাঁধ ভেঙ্গে তিস্তা সহ একাধিক নদীর জলোস্ফিতি হয়ে উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলা সহ দার্জিলিং জেলার একাধিক জায়গায় বন্যা পরিস্থিতি শুরু হয় গত কাল থেকে। এর জেরে গৃহহীন হয়ে পড়েন বহু মানুষ।

এরই মধ্যে বৃহস্পতিবার কলকাতা থেকে সকালের বিমানেই বাগডোগরা বিমান বন্দরে এসে নামেন পশ্চিমবঙ্গের সেচ দফতরের মন্ত্রী পার্থ ভৌমিক।

বাগডোগরা বিমানবন্দর থেকে তিনি সোজা চলে যান গজলডোবার বন্যা প্লাবিত এলাকায়। সেখানে সেচ বিভাগের একাধিক আধিকারিক ও ইঞ্জিনিয়ারদের সঙ্গে আলোচনা করেন।

সেই বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমীন, মন্ত্রী গুলাম রব্বানী, মন্ত্রী বুলু চিক বড়াইক, বিধায়ক খগেশ্বর রায়সহ অন্যান্য জন প্রতিনিধিরা। পরবর্তীতে জলপাইগুড়ির তিস্তা নদী সংলগ্ন এলাকাগুলিতে যান সেচমন্ত্রী।

আরও পড়ুন: Sikkim Flash Flood: মাটির ভিতর থেকে বেরচ্ছে গাড়ি, ভয়াল তিস্তার ধ্বংসলীলার ছবি দেখে আঁতকে উঠতে হয়!

সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী পার্থ ভৌমিক বলেন, ‘মূলত টেকনিক্যাল টিমের সঙ্গে এদিন আলোচনা হয় যে এর পরবর্তী কী পদক্ষেপ নিলে ভালো হবে’। এছাড়াও তিনি বলেন, ‘এই বিপদের সময় মানুষের জন্য যা করার প্রয়োজন হবে সবই করা হবে’।

পাশাপাশি এই সময়েও চরমে উঠেছে রাজ্যপালের সঙ্গে সংঘাত। দিল্লি থেকেই বৃহস্পতিবার রাজভবন অভিযান ডাক দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই দিনেই উত্তরবঙ্গে পৌঁছেছেন রাজ্যপাল। উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে গিয়েছেন তিনি।

আরও পড়ুন: WB Governor in North Bengal: উন্নয়নের নামে প্রকৃতির উপরে আক্রমণ করেছি আমরা, উত্তরবঙ্গে গিয়ে সরব রাজ্যপাল

এই প্রসঙ্গে পার্থ ভৌমিক রাজ্যপালকে আক্রমণ করে বলেছেন, ‘অভিষেক বন্দ্যেপাধ্যায়কে দেখে যেমন প্রতিমন্ত্রীও পালাচ্ছেন তেমনই রাজ্যপালও পালাচ্ছেন। গরিবের হকের টাকা চাইতে যাচ্ছেন অভিষেক। তাঁকেই হেনস্থা করা হচ্ছে। এর জবাব দিতে পারবেন না বলেই রাজ্যপাল পালাচ্ছেন’।

অন্যদিকে পার্থ ভৌমিকের এই বক্তব্যের জবাবে রাজ্যপাল জানিয়েছেন, ‘আমি পর্যটক। এখানকার মানুষের পরিস্থিতি নিজে চোখে দেখতে এসেছি। তাও আমার জুনিয়র অ্যাপয়েন্টিদের মধ্যে কেউ যদি আমার সঙ্গে পর্যটক হিসেবেও থাকতেন…রাজ্যবাসীর অবস্থা দেখে আমি আর থাকতে পারিনি। দিল্লি থেকে চলে এসেছি’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.