Kuntal Ghosh Arrested: আকাশপ্রমাণ ষড়যন্ত্র হয়েছে, বিস্ফোরক দাবি নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূল নেতার

গতকাল তাপস মণ্ডল ও কুন্তল ঘোষকে মুখোমুখি বসিয়ে যখন জেরা করা হয় তখন তারা নিজেদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন বলে ইডি সূত্রে খবর। কুন্তলকে যেসব মানি রিসিপ্টের নমুনা দেখানো হয়েছে তা তাঁর বলে মানতে নারাজ কুন্তল

Updated By: Jan 25, 2023, 02:35 PM IST
Kuntal Ghosh Arrested: আকাশপ্রমাণ ষড়যন্ত্র হয়েছে, বিস্ফোরক দাবি নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূল নেতার
ছবিতে বাঁ দিকে তাপস মণ্ডল, ডানদিকে কুন্তল ঘোষ

বিক্রম দাস: নিয়োগ দুর্নীতিতে আকাশপ্রমাণ ষড়যন্ত্র হয়েছে। এমনটাই দাবি ওই কাণ্ডে গ্রেফতার তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষের। তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখনই ওই মন্তব্য করেন যুব তৃণমূল নেতা। গতকাল ১২ ঘণ্টার ম্যারাথন জেরার আজ ফের তাপস মণ্ডল ও কুন্তল ঘোষকে মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, ইডির তদন্তকারী আধিকারিকদের সঙ্গে বারংবার বচসায় জড়িয়ে পড়ছেন কুন্তল ঘোষ।

আরও পড়ুন-নিজের নামের ড্রেসিংরুমে ঢুকতে কেমন লাগল? লজ্জায় লাল হলেন দ্রাবিড়! 

ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিতে ১৯ কোটি টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন কুন্তল। ওই দুর্নীতিতে শান্তনু বন্দ্যোপাধ্যায় নামে একজনের নাম উঠে আসছে। তিনিও হুগলির এক তৃণমূল নেতা। তাকেও আজ কুন্তলের সামনে বসিয়ে জেরা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

দুর্নীতিতো হয়েইছে কিন্তু আকাশপ্রমাণ ষড়যন্ত্র হয়েছে বলে কুন্তল কী বোঝাতে চেয়েছেন তা এখনও স্পষ্ট নয়। ষড়যন্ত্র কার বিরুদ্ধে? কুন্তলের দাবি তিনি ১৯ কোটি টাকা নিয়েছেন। কিন্তু ইডির দাবি অন্তত ৩০ কোটি টাকা গিয়েছে কুন্তলের কাছে। কিন্তু সেই টাকা আসলে গিয়েছে কোথায়? এটাই এখন তদন্তের মূল বিষয়। 

কুন্তল ঘোষের বাড়ি থেকে একটি ডাইরি উদ্ধার হয়েছে। সেই ডাইরিতে রয়েছে সাংকেতিক ভাষায় লেখা কিছু তথ্য। ইডির দাবি, ওই ডাইরি থেকে টাকার লেনদেন ও প্রভাবশালীদের সম্পর্কে অনেক কিছু জানা যেতে পারে। কিন্তু ইডি সূত্রে খবর, কুন্তলকে যখনই ওই দুর্নীতির সঙ্গে কোনও প্রভাবশালীর জড়িয়ে থাকার কথা জিজ্ঞাসা করা হচ্ছে তখনই তিনি বিভিন্ন লোকজনের নাম করে প্রভাবশালীদের আড়াল করতে চাইছেন। আজ কুন্তলকে যখন স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় তখন তিনি ফের বলেন তাপস মণ্ডল, গোপাল দলপতি এবং নীলাদ্রি ঘোষ ওই দুর্নীতির সঙ্গে জড়িত।

গতকাল তাপস মণ্ডল ও কুন্তল ঘোষকে মুখোমুখি বসিয়ে যখন জেরা করা হয় তখন তারা নিজেদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন বলে ইডি সূত্রে খবর। কুন্তলকে যেসব মানি রিসিপ্টের নমুনা দেখানো হয়েছে তা তাঁর বলে মানতে নারাজ কুন্তল। অন্যদিকে, তাপস মণ্ডলের দাবি, কুন্তলের ফ্ল্যাটে তার যাতায়াত ছিল কিন্তু সেখানে তিনি কখনও থাকেননি। কুন্তলের পরিবারের দাবি ঠিক নয়। 

যে ১৯ কোটি টাকা নেওয়ার কথা কুন্তল স্বীকার করে নিয়েছেন সেই টাকা কোথায় গেল, সেটাই এখন প্রশ্ন। সেই হিসেব বের করতে গিয়ে তৃণমূলের আর এক যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্য়ায়কে আজ তলব করা হয়েছে। ফলে আজ কুন্তল, তাপস ও শান্তনুকে জেরা করছে ইডি। তাপস মণ্ডল স্বীকার করে নিয়েছেন অযোগ্য় প্রার্থীদের কাছ থেকে তিনি টাকা তুলেছিলেন। সেই টাকার একটি বড় অংশ গিয়েছে কুন্তলের কাছে। কিন্তু কুন্তলের পর সেই টাকা গন্তব্য় কোথায়? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)