Bratya Basu: 'সমস্যার সমাধান হবে', ভোটের মুখে ফের শিক্ষামন্ত্রী-SLST চাকরিপ্রার্থী বৈঠক!

'কোথাও কোনও ভুল থাকলে, জট খোলার উদ্যোগ..সরকারের তরফ থেকে,শাসকদলের তরফ থেকে, শিক্ষামন্ত্রী নিজে ছুটছেন হাইকোর্টে। এজি-র সঙ্গে জট খোলার পদ্ধতি নিয়ে। ভুল হলেও সংশোধনের এই চেষ্টা ভূ-ভারতের এর আগে কোথাও হয়নি', বললেন কুণাল ঘোষ।

Updated By: Mar 11, 2024, 05:16 PM IST
Bratya Basu: 'সমস্যার সমাধান হবে', ভোটের মুখে ফের শিক্ষামন্ত্রী-SLST চাকরিপ্রার্থী বৈঠক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিয়রে লোকসভা ভোট। SLST চাকরিপ্রার্থীদের সঙ্গে ফের বৈঠক করলেন শিক্ষামন্ত্রী। সঙ্গে ছিলেন এসএসসি চেয়ারম্যান ও তৃণমূল নেতা কুণাল ঘোষ। কবে নিয়োগ? 'এজি যেভাবে বলবেন, সেভাবে আমরা এগোব', বৈঠক শেষে জানালেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন:  Rachana Banerjee: 'লড়াই লকেট-রচনারই হচ্ছে', প্রার্থী ঘোষণার পর বিধানসভায় এসে বললেন 'দিদি নং ১'

ঘটনাটি ঠিক কী? হাজার দিন পার।  কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে ধরনা চলছে এখনও।  হাজারতম দিনে ন্যাড়া হয়ে সেই আন্দোলনের ঝাঁঝ বাড়িয়ে দিয়েছিলেন রাসমণি পাত্র নামে এক আন্দোলনকারী। সেদিনই আন্দোলন মঞ্চে হাজির হয়েছিলেন তৃণমূলের তৎকালীন মুখপাত্র কুণাল ঘোষ। শুধু তাই নয়, তাঁরই মধ্যস্থতায় চাকরিপ্রার্থীদের সঙ্গে দু'দফায় বৈঠকও করেছিলেন শিক্ষামন্ত্রী। ফের বৈঠক হল আজ, সোমবার।

এদিন বৈঠক শেষে কুণাল বলেন, 'বাইরে কেউ চাকরি পায়নি, সব সিপিএম পরিবার, বামফ্রন্ট পরিবার। বিজেপির রাজ্যগুলি দুনিয়ার অনিয়ম হচ্ছে।  কোথাও কোনও ভুল থাকলে, জট খোলার উদ্যোগ..সরকারের তরফ থেকে,শাসকদলের তরফ থেকে, শিক্ষামন্ত্রী নিজে ছুটছেন হাইকোর্টে। এজি-র সঙ্গে জট খোলার পদ্ধতি নিয়ে... ভুল হলেও সংশোধনের এই চেষ্টা ভূ-ভারতের এর আগে কোথাও হয়নি'।

কুণালের আরও বক্তব্য, 'জট খোলার তো একটা পদ্ধতি আছে।  নিয়োগ প্রক্রিয়াটা শুরু করা যায়, ওনারা (চাকরিপ্রার্থীরা) একটা ফর্মুলা দিয়েছিলেন। শিক্ষা দফতর বা কমিশন খতিয়ে দেখেছে। একটা ভাবনা-চিন্তা হয়েছে'। জানান, 'কমিশন ও সরকার অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে প্রস্তুত। তারজন্য আইনি বৈধতা  একটা সম্মতি চাই। কারণ, সদিচ্ছা দেখাতে গিয়ে, আবার কেউ মামলা করে, সেই  জট পাকিয়ে দিলেন'।

আরও পড়ুন:  Submerged Cities: আর মাত্র ছ'বছর! জলে ডুবে যাবে কলকাতা, ডুববে আরও কয়েকটি শহর...

আশাবাদী SLST-র চাকরিপ্রার্থীরাও। তাঁরা বলেন, 'শিক্ষামন্ত্রী যাচ্ছেন এজি-র কাছে। আমাদের নিয়োগ সংক্রান্ত যে সমস্যা আছে, সমাধানের উদ্দেশ্যে। একটা সঠিক রাস্তা নির্বাচন করার জন্য় যাচ্ছেন। সেই উদ্দেশ্য সফল হোক, এটুকুই আমরা চাইব। আমরা বঞ্চিত চাকরিপ্রার্থী। বিভিন্নভাবে আমরা বঞ্চিত হয়েছি। সেই বঞ্চনার অবসান একমাত্র করা সম্ভব সঠিক পথে গিয়ে। শিক্ষামন্ত্রীর উদ্য়োগে, এজি সাহেবের পরামর্শ ক্রমে আমরা এগিয়ে যেতে পারব, আশা করছি'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.