শোকজ ইস্যুতে মমতা ও কমিশন তরজা চলছেই

মমতা বন্দ্যোপাধ্যায়ের শোকজের জবাবে মুখ্যসচিবের পাঠানো উত্তর গ্রহণই করল না নির্বাচন কমিশন। কমিশনের যুক্তি, চিঠি পাঠানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। তাই চিঠির জবাব তাঁকেই দিতে হবে। সেকারণেই মুখ্যসচিব মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে যে উত্তর দিয়েছেন, সেই উত্তর গ্রহণ করছে না নির্বাচন কমিশন। পুরো বিষয়টি  জানিয়ে মমতাকে চিঠি দিচ্ছে কমিশন। এদিকে, মুখ্যসচিবের পাঠানো উত্তর গ্রহণ না করায় ক্ষুব্ধ তৃণমূলনেত্রী।

Updated By: Apr 18, 2016, 07:17 PM IST
শোকজ ইস্যুতে মমতা ও কমিশন তরজা চলছেই

ওয়েব ডেস্ক : মমতা বন্দ্যোপাধ্যায়ের শোকজের জবাবে মুখ্যসচিবের পাঠানো উত্তর গ্রহণই করল না নির্বাচন কমিশন। কমিশনের যুক্তি, চিঠি পাঠানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। তাই চিঠির জবাব তাঁকেই দিতে হবে। সেকারণেই মুখ্যসচিব মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে যে উত্তর দিয়েছেন, সেই উত্তর গ্রহণ করছে না নির্বাচন কমিশন। পুরো বিষয়টি  জানিয়ে মমতাকে চিঠি দিচ্ছে কমিশন। এদিকে, মুখ্যসচিবের পাঠানো উত্তর গ্রহণ না করায় ক্ষুব্ধ তৃণমূলনেত্রী।

জনসভা থেকে আসানসোলকে নতুন জেলা ঘোষণার জন্য গত ১৪ এপ্রিল কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়কে শোকজ করে। ১৫ এপ্রিল মমতার তরফে কমিশনের শোকজের জবাব দেন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়।

সেই উত্তরই গ্রহণ করল না নির্বাচন কমিশন। তাদের যুক্তি, কোনও সরকারি আধিকারিক সেই উত্তর দিতে পারেন না। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, যেভাবে উত্তর চাওয়া হয়েছিল, সেভাবেই উত্তর দেওয়া হয়েছে। সরকারি স্তরে পাঠানো চিঠির জবাব, সরকারের তরফেই পাঠানো হবে। কারণ কমিশনের শোকজের নোটিসে মমতাকে মুখ্যমন্ত্রী হিসেবে উল্লেখ করা হয়েছিল।

.